রবিবার

১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
একাদশে ভর্তি ১৫-২৫ জুলাই ক্লাস শুরু হবে ৩০ জুলাই বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে আশঙ্কা কেটে গেছে বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে সিপিএম নেতা গ্রেফতার শিল্প গড়ে উঠুক, বর্জ্য যেন নদীতে না পড়ে : প্রধানমন্ত্রী প্রচার প্রচারণায় ব্যাস্ত পবার চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদ আলী খান রাজশাহীতে এক দশকের মধ্যে সর্বোচ্চ ধান উৎপাদন নাবিল গ্রুপ প্রেজেন্টস ৮ম আর ইউ সি সি জব ফেয়ার অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী, নবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

রংপুরে ৪ কোটি টাকা আত্মসাতে ১ জন গ্রেপ্তার

Paris
Update : রবিবার, ২১ মার্চ, ২০২১

এফএনএস : মুক্তাপানিসহ বিভিন্ন ভুয়া কোম্পানির এজেন্ট নিয়োগের নামে চার কোটির অধিক টাকা আত্মসাতের অভিযোগে এক প্রতারককে গ্রেপ্তার করেছে রংপুর মহানগর গোয়েন্দা পুলিশ। গত শুক্রবার বগুড়ার শিবগঞ্জের কালিতলা বাজার এলাকায় অভিযান চালিয়ে তরিকুল ইসলাম নামে ওই প্রতারককে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার তরিকুল বগুড়ার শিবগঞ্জ উপজেলার দামগাড়া বারহট্টা গ্রামের আবদুস সাত্তারের ছেলে। গতকাল শনিবার দুপুর ১২টায় মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান উপ-পুলিশ কমিশনার (ডিবি) কাজী মুত্তাকী ইবনু মিনান।

তিনি জানান, ২০২০ সালে মুক্তাপানি ও টিএমএফ (তরিকুল, মোতালেব, ফিরোজ) ট্রেডার্স লিমিটেড নামে কোম্পানির ভুয়া এজেন্ট নিয়োগের জন্য রংপুর বিভাগের সাতটি জেলা ও উপজেলায় (লালমনিরহাট, দিনাজপুর, পঞ্চগড়, গাইবান্ধা, জয়পুরহাট, বিরামপুর) অফিস চালু করেন গ্রেপ্তার তরিকুল ইসলাম। পরবর্তীতে তরিকুল ইসলাম তার সহযোগীদের মাধ্যমে কোম্পানির এজেন্ট নিয়োগ দেয়ার নামে বিভিন্ন পত্রিকায় ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া বিজ্ঞপ্তি প্রকাশ করেন। প্রকাশিত বিজ্ঞপ্তির প্রেক্ষিতে রংপুর মহানগরসহ রংপুর বিভাগের ৬ শতাধিক ব্যক্তি মুক্তা কোম্পানির এজেন্ট ও কর্মী হওয়ার জন্য আবেদন করেন।

এরপর প্রায় পাঁচ শতাধিক ব্যক্তির কাছ থেকে ৫০ হাজার থেকে ৩ লাখ টাকা করে গ্রহণ করেন তরিকুলসহ তার সহযোগীরা। এভাবে তরিকুল পর্যায়ক্রমে প্রায় চার কোটিরও অধিক টাকা আত্মসাৎ করেন। পরে মুক্তাপানির এজেন্টদের পণ্য সরবরাহ না করে তরিকুল ও তার সহযোগীরা রংপুর থেকে ঢাকায় পালিয়ে যান। কাজী মুত্তাকী ইবনু মিনান আরও জানান, গত জানুয়ারি মাসে তরিকুলের নামে ভুক্তভোগীরা প্রতারণার অভিযোগ দায়ের করেন। এরই প্রেক্ষিতে রংপুর মহানগর পুলিশের কোতোয়ালি থানায় তরিকুলের নামে প্রতারণার অপরাধে মামলা দায়ের হয়। পরবর্তীতে পুলিশ কমিশনারের নির্দেশে মামলাটি গোয়েন্দা পুলিশে হস্তান্তর হয়।

রংপুর মহানগর ডিবি পুলিশ মামলাটির তদন্তভার গ্রহণ করে প্রতারক তরিকুল ও তার অন্য সহযোগীদের গ্রেপ্তারে বিভিন্ন জায়গায় অভিযান অব্যহত রাখে। এরই ধারাবাহিকতায় গত শুক্রবার ডিবি পুলিশের একটি দল বগুড়ার শিবগঞ্জের কালিতলা বাজার এলাকায় অভিযান চালিয়ে তরিকুলকে গ্রেপ্তার করে। অভিযানে বগুড়া জেলার শিবগঞ্জ থানা সার্বিকভাবে সহায়তা করে। কাজী মুত্তাকী ইবনু মিনান জানান, তরিকুলের ঢাকার নিকুঞ্জে একটি বিলাসবহুল বাসভবন রয়েছে বলে জানা গেছে। এ ঘটনার সঙ্গে জড়িত অন্য অপরাধীদের গ্রেপ্তারে অভিযান ও মামলাটির সার্বিক তদন্ত অব্যাহত রয়েছে।


আরোও অন্যান্য খবর
Paris