বৃহস্পতিবার

৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন সোহেল পবায় ছাত্রলীগ নের্তৃবৃন্দের সাথে চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদের মতবিনিময় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত তানোরে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন ময়না মুসলিম দেশগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর লাল গামছা দেখে থামল ট্রেন, অল্পের জন্য রক্ষা রাজশাহী নগরীতে প্রস্তাবিত কবরস্থান ও ঈদগাহ নির্মাণে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন প্রথম ধাপে ১৪১ উপজেলায় ভোট গ্রহণ আজ প্রকল্প কতটুকু জনকল্যাণে লাগবে তা বিবেচনার নির্দেশ প্রধানমন্ত্রীর চৌবাড়িয়া পশুহাটে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ

বাঘায় কবর থেকে লাশ উত্তোলন করে কাফন চুরি!

Paris
Update : শনিবার, ২০ জানুয়ারি, ২০২৪

আরা ডেস্ক

রাজশাহীর বাঘায় সুকোদা বেওয়া নামের এক বৃদ্ধার দাফন করা লাশ কবর থেকে উত্তোলন করে কাফন চুরির ঘটনা ঘটেছে। শনিবার (২০ জানুয়ারি) আড়ানী পৌরসভার চকরপাড়া কবরস্থানে এই ঘটনা ঘটেছে। সুকোদা বেওয়া আড়ানী চকরপাড়া গ্রামের মৃত ছলেমান হোসেনের স্ত্রী। জানা যায়, আড়ানী পৌরসভার চকরপাড়া গ্রামে সুকোদা বেওয়া (৯০) বৃহস্পতিবার দুপুরে বার্ধক্যজনিত কারনে মারা যায়। তাকে পারিবারিকভাবে জানাযা শেষে আছর নামাজ পরে চকরপাড়া কবরস্থানে দাফন করা হয়। শনিবার ফজর নামাজ পরে তার মেজো ছেলে জমির উদ্দিন মায়ের কবরের কাছে যায়। কববে দেওয়া বাঁশের চেগার ও খোড়া দেখতে পেয়ে স্থানীয়দের জানান। পরে কবর থেকে প্রায় ৩০০ মিটার উত্তর দিকে বাঁশের ঝাড়ের মধ্যে লাশ পড়ে থাকতে দেখেন। তবে যে কাফন দিয়ে তাকে দাফন করা হয়েছিল, কবরের মধ্যে বা লাশের শরীরের সাথে সেই কাফন নেই। ৫ টুকরো কাফনের মধ্যে বড় দুই টুকরো কাফন চুরি করে নিয়ে গেছে বলে দাবি করেন তার ছেলে ছবির উদ্দিন, জমির উদ্দিন, লতিফ উদ্দিন, লুৎফর হোসেন, তোতা হোসেন। পরে বাজার থেকে পূনরায় কাফন কিনে শনিবার সকালে ওই কবরে তাকে দাফন করা হয়েছে।

এ বিষয়ে আড়ানী পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর চকরপাড়া গ্রামের লিটন হোসেন বলেন, বৃদ্ধার মৃত্যুর তিন বছর আগে তার স্বামী মারা গেছে। ছেলেদের আওতায় ছিল সে। ছেলেরা তাকে দেখাশুনা করতো। সে মারা যাওয়ার পর গ্রামের কবরস্থানে আমরা সবাই দাফন করি। সকালে দেখি তার কবর থেকে লাশ উঠানো এবং তার শরীরে কাফন নেই। বিভিন্নস্থানে খুঁজে লাশ পাওয়া গেলেও কাফন পাওয়া যায়নি।


আরোও অন্যান্য খবর
Paris