বৃহস্পতিবার

৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন সোহেল পবায় ছাত্রলীগ নের্তৃবৃন্দের সাথে চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদের মতবিনিময় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত তানোরে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন ময়না মুসলিম দেশগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর লাল গামছা দেখে থামল ট্রেন, অল্পের জন্য রক্ষা রাজশাহী নগরীতে প্রস্তাবিত কবরস্থান ও ঈদগাহ নির্মাণে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন প্রথম ধাপে ১৪১ উপজেলায় ভোট গ্রহণ আজ প্রকল্প কতটুকু জনকল্যাণে লাগবে তা বিবেচনার নির্দেশ প্রধানমন্ত্রীর চৌবাড়িয়া পশুহাটে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ

বিজেপির পোস্টারে অমিত শাহের নিচে কবিগুরুর ছবি, তুমুল বিতর্ক

Paris
Update : রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০

এফএনএস : ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে সম্মান জানাতে গোটা শহর রঙ-বেরঙের ব্যানার-পোস্টারে ছেয়ে ফেলেছে পশ্চিমবঙ্গ বিজেপি। এগুলোতে অমিত শাহের পাশাপাশি রয়েছে স্থানীয় বিজেপি নেতাদের ছবিও। পোস্টারে ঠাঁই হয়েছে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরেরও। কিন্তু সেই পোস্টার নিয়েই এবার শুরু হয়েছে বিতর্ক। বোলপুরে টাঙানো একটি ব্যানারে দেখা যায়, অমিত শাহের ছবির নিচে দেয়া হয়েছে রবীন্দ্রনাথ ঠাকুরের ছবি, তার নিচে রয়েছে বিজেপি নেতা অনুপম হাজরার ছবিও। এ নিয়েই ক্ষেপেছেন রবীন্দ্রভক্তরা।

বিশ্বকবির ছবি কেন একজন মন্ত্রীর ছবির নিচে থাকবে, এমন প্রশ্ন তুলেছেন তারা। সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে চলছে তুমুল সমালোচনা। এছাড়া, বিশ্বভারতীর সামনে লাগানো একটি পোস্টার নিয়েও চলছে বিতর্ক। সেখানে রবীন্দ্রনাথ ঠাকুরের অবয়বের আদলে একটি ক্যালিগ্রাফি দেখা যাচ্ছে। তার ঠিক উপরেই রয়েছে অমিত শাহের ছবি। এ নিয়ে টুইটারে তৃণমূল কংগ্রেস লিখেছে, সীমার মধ্যে থাকুন অমিত শাহ ও পশ্চিমবঙ্গ বিজেপি।

রবীন্দ্রনাথ ঠাকুরকে অপমান করার সাহস হয় কীভাবে? অত্যন্ত লজ্জার ব্যাপার, গুরুদেবের উপরে নিজেকে রাখছেন আপনি। পশ্চিমবঙ্গের মানুষ এসব কখনও ক্ষমা করবে না। শান্তিনিকেতনের সাবেক শিক্ষার্থীরাও কবিগুরুর ছবির অবমাননার প্রতিবাদ জানিয়েছেন। তাদের অভিযোগ, মনীষীদের সম্মান জানাতে ব্যানার-পোস্টারে তাদের ছবিই সবার উপরে স্থান পায়।

কিন্তু বিজেপির পোস্টারে তার উল্টো ঘটেছে। তবে এই ঘটনার জন্য উল্টো তৃণমূলকেই দায়ী করছেন স্থানীয় বিজেপি নেতারা। দলটির সর্বভারতীয় সংগঠনের সম্পাদক অনুপম হাজরা বলেছেন, কে বা কারা এই কাজ করেছে জানি না। তবে এগুলো তৃণমূলের পূর্ব পরিকল্পিত হতে পারে।


আরোও অন্যান্য খবর
Paris