শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেম্বারের মৎস্য ঘেরে গাঁজা চাষ

Paris
Update : শুক্রবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২১

এফএনএস : পিরোজপুরের নাজিরপুরে ইউপি সদস্যের ঘের থেকে চাষ করা গাঁজা গাছ উদ্ধার করেছে থানা পুলিশ। বৃহস্পতিবার দুপুরে পুলিশ অভিযান চালিয়ে ওই মৎস্য ঘেরে উপরের জমিতে চাষ করা ১৪টি গাঁজা গাছ উদ্ধার করেন। জানা গেছে, উপজেলার শেখমাটিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের (খেজুরতলা) ইউপি সদস্য (মেম্বার) মো. বাবুল খানের মালিকানাধীন মৎস্য ও সবজি ঘেরে চাষ করা ১৪টি গাঁজা গাছ উদ্ধার করেন থানা পুলিশ।

ঘের মালিক বালুল খান ওই ইউনিয়ন আ.লীগের যুগ্ম সাধারন সম্পাদক। ওই দিন দুুপরে থানা পুলিশের এসআই মো. দেলোয়ার হোসেন, ফারুক হোসেন, সাইফুল হোসেনের নেতৃত্বে একটি দল ওই সব গাঁজা গাছ উদ্ধার করেন। থানা পুলিশের এসআই দেলোয়ার হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই জমিতে গাঁজা চাষের খবর পাই। সেখানে গিয়ে দেখা যায় সবজির সাথে গাঁজা চাষ করা হচ্ছে। সেখানে অভিযান চালিয়ে ১৪টি গাঁজা গাছ উদ্ধার করা হয়। ওই ইউনিয়ন যুবলীগ নেতা স্থাণীয় মো. এহসানুল কবির তুহিন জানান, ইউপি সদস্য বাবুল খানের ওই জমিতে দীর্ঘ দিন ধরে গাঁজা চাষ হচ্ছে।

তিনি স্থাণীয় প্রভাবশালী হওয়ায় কেউ তার ওই জমিতে যাওয়ার সাহস পায় না। গত ২/৩ দিন আগেও সে কিছু গাঁজা গাছ কেটে বিক্রি করেছেন বলে অভিযোগ রয়েছে। ইউপি সদস্য মো. বাবুল খান মুঠো ফোনে জানান, গত প্রায় ৭/৮ বছর ধরে ওই জমি আমি খাচ্ছি না। জমিটি আমার ভগ্নিপতি মো. মনির ডাকুয়া চাষ করছেন। কেউ আমাদের বাজাতে ওই জমিতে গাজা চাষ করতে পারে। নাজিরপুর থানার কর্মকর্তা ইনচার্জ মো. আশ্রাফুজ্জামান জানান, বিষয়টি তদন্ত করে এর সাথে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।


আরোও অন্যান্য খবর
Paris