বৃহস্পতিবার

১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
দক্ষ জনগোষ্ঠী তৈরিতে রাসিকের প্রতিটি ওয়ার্ডে স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট গড়ে তোলা হবে : মেয়র টকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী রাজশাহীতে গুটি আম পাড়া শুরু হলেও জাতের আম পাড়া হবে ২৫ মে থেকে রাজশাহীতে ডাকাতির প্রস্তুতিকালে মিজু গ্যাংয়ের ১১ সদস্য গ্রেফতার বাঘায় দোকান কর্মচারিকে কুপিয়ে হত্যার দুই আসামীর মৃত্যুদণ্ড শিল্পা শেঠির বিরুদ্ধে পশু নিগ্রহের অভিযোগ উৎকণ্ঠার অবসান, স্বজনের বুকে ২৩ নাবিক কলেজে ভর্তি অনলাইনে আবেদন শুরু ২৬ মে, ফাঁকা থাকবে ৮ লাখের বেশি আসন সারাদেশে নিম্ন আয়ের মানুষের জন্য ১২৬০০ ফ্ল্যাট নির্মাণের উদ্যোগ রাজশাহীতে ষষ্ঠ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে প্রার্থীদের প্রতীক বরাদ্দ

বিশ্বরেকর্ড গড়ে দক্ষিণ তাতানার সোনা জয়

Paris
Update : শনিবার, ৩১ জুলাই, ২০২১

এফএনএস : ফুটবলের শহর বার্সেলোনায় অনুষ্ঠিত ২০১৩ বিশ্ব চ্যাম্পিয়নশিপে মেয়েদের ২০০ মিটার ব্রেস্ট স্ট্রোক ২ মিনিট ১৯.১১ সেকেন্ডে শেষ করে বিশ্ব রেকর্ড গড়েছিলেন ডেনমার্কের রিকে মোলের পেডেরসেন। ৮ বছর পর সেই রেকর্ড ভেঙে গেল। টোকিও অলিম্পিকে নতুন বিশ্বরেকর্ড গড়ে সোনা জিতে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার সাঁতারু তাতানা শোয়েনমেকার।

১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে রুপাজয়ী শোয়েনমেকার হিটেই বিশ্ব রেকর্ড ভাঙার ইঙ্গিত দিয়েছিলেন। ফাইনালে এসে তিনি তা করে দেখালেন। ২ মিনিট ১৮.৯৫ সেকেন্ডে সাঁতার শেষ করে সোনার পদক জিতে নেন শোয়েনমেকার। টোকিও অলিম্পিকে দক্ষিণ আফ্রিকার এটাই প্রথম সোনার পদক জয়। পদক নিশ্চিত হওয়ার পর তিনি আবেগ ধরে না রাখতে পেরে কেঁদে ফেলেন।

এ সময় বাকি সাঁতারুরা এসে শোয়েনমেকারকে অভিনন্দন জানান। তার প্রতিদ্বন্দ্বী এই ইভেন্টের ১০০ মিটারে বিশ্ব রেকর্ডধারী যুক্তরাস্ট্রের লিলি কিং ২ মিনিট ১৯.৯২ সেকেন্ডে সাঁতার শেষ করে রুপা জিতেছেন। আর ২ মিনিট ২০.৮৪ সেকেন্ডে সাঁতার শেষ করে ব্রোঞ্জ জিতেছেন অ্যানি লেজর।

২৫ বছরে অলিম্পিকে প্রথম নারী হিসেবে দক্ষিণ আফ্রিকাকে সাঁতারে সোনা এনে দিলেন শোয়েনমেকার। ১৯৯৬ আটলান্টা অলিম্পিকের সাঁতারে ১০০ মিটার ও ২০০ মিটারের ব্রেস্ট স্ট্রোকে সোনা জিতেছিলেন দক্ষিণ আফ্রিকার পেনি হেইনস।


আরোও অন্যান্য খবর
Paris