শনিবার

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাসিকের উদ্যোগে ১০ স্থানে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে বাঘা উপজেলায় আ.লীগের প্রার্থী নির্ধারণ! বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী গরমের জন্য সরকারকে দায়ী করলেন রিজভী আপাতত গরমেই খেলবে সাবিনা-সানজিদারা ১০ কোটি টাকা অনিয়ম পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক লালমনিরহাটেও যোগ দেননি কেএনএফ প্রধান নাথানের স্ত্রী বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী তীব্র তাপদাহে নগরবাসীর পাশে থাকতে রাসিক যেসব উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে

বাগমারায় মন্ত্রীর নিরাপত্তা দিতে আসা পুলিশের গাড়িতে হামলার ঘটনায় মামলা

Paris
Update : শুক্রবার, ২২ মার্চ, ২০২৪

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাগমারায় মন্ত্রীর নিরাপত্তা দিতে আসা পুলিশের গাড়িতে হামলার ঘটনায় মামলা করেছে পুলিশ। বৃহস্পতিবার (২১ মার্চ) রাতে পুলিশ বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত বেশ কয়েক জনের নামে এই মামলা করা হয়।
পুলিশের পিকআপে হামলার ঘটনা প্রথমে অস্বীকার করা হয় পুলিশের পক্ষ থেকে। চাঞ্চল্যকর এই ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টাও চলে। পুলিশের পিকআপে রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদের অনুসারীদের হামলার ঘটনাটি পিকআপের ছবি সহ বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত হলে নড়েচড়ে বসে পুলিশের উর্দ্ধতন কর্তৃপক্ষ। ঘটনার একদিন পর ওই ঘটনার সাথে জড়িদের বিরুদ্ধে বাগমারা থানায় একটি মামলা করে পুলিশ। যার মামলা নং ২৮। মামলা হলেও অদৃশ্য কারণে এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। পুলিশের গাড়িতে হামলার ঘটনার পর থেকে সাধারণ জনমনে আতংক বিরাজ করছে। যেখানে পুলিশ নিরাপত্তা দিতে এসে গাড়ি সহ হামলার শিকার হয় সেখানে সাধারণ মানুষের নিরাপত্তা কোথায়।
গত ২০ মার্চ বাগমারার তাহেরপুর পৌরসভায় বেশ কয়েকটি অনুষ্ঠানে যোগদানের জন্য সফরে এসেছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সমাজকল্যাণ মন্ত্রী ডাঃ দীপু মনি। মন্ত্রীর সেই সফরে আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তাহেরপুর বাজার এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল। তাহেরপুর বাজারে মাননীয় সমাজকল্যাণ মন্ত্রী ডাঃ দীপু মনি পৌঁছার আগেই বাগমারা থানা সহ কয়েকটি পুলিশ তদন্ত কেন্দ্রে এবং ফাঁড়ি থেকে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়।
ওই দিন বেলা ১১ টার দিকে ঝিকরা পুলিশ পুলিশ ফাঁড়ি থেকে বেশ কয়েকজন পুলিশ সদস্য নিয়ে তাহেরপুর হরিতলায় আসে পুলিশের একটি পিকআপ। যেটা পুলিশকে উপহার দিয়েছিলেন বাগমারার সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। ওই পিকআপের দুই পাশে ইঞ্জিনিয়ার এনামুল হকের নাম সংবলিত স্টিকার লাগানো ছিল। মন্ত্রীর নিরাপত্তা প্রদানে আসা সেই পিকআপ থেকে পুলিশ সদস্যরা নামার আগেই এমপি আবুল কালাম আজাদের শতাধিক অনুসারী ওই গাড়িতে হামলা করে। ওই সময় তারা গাড়ির চালককে বলতে থাকে তুই এনামুল হকের গাড়ি নিয়ে কেনো তাহেরপুর এসেছিস। হামলাকারীরা পুলিশের পিকআপে লাগানো সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল হকের নাম সংবলিত স্টিকার তুলে ফেলতে লাগে আর লাথি মারা সহ বাড়িমারে। ওই সময় অবস্থা বেগতিক দেখে চালক গাড়িটি দ্রুত তাহেরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ভিতরে প্রবেশ করান।
বাংলা ভাই আর জেএমপির বাগমারায় ইঞ্জিনিয়ার এনামুল হক ২০০৮ সালে প্রথম বার সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর উপজেলার আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং দ্রুত সময়ের মধ্যে সর্বত্র চলাচলের জন্য বাগমারা থানা পুলিশকে ২টি পিকআপ উপহার দিয়েছিলেন। যা এখনো ব্যবহার করছে পুলিশ। সেই গাড়িতে হামলার ঘটনা ঘটিয়েছে তারা। উপজেলার আইন শৃংখলা রক্ষার স্বার্থে দ্রুত দোষীদের আইনের আওতায় আনা প্রয়োজন। মামলার তদন্ত কর্মকর্তা তাহেরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই সোহাইল রানা বলেন, পুলিশের পিকআপে হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। আসামীদের দ্রুত গ্রেপ্তারে চেষ্টা চালানো হচ্ছে। এ ব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নম্বরে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।


আরোও অন্যান্য খবর
Paris