সোমবার

২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাটাখালীর উপ-নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র উত্তোলন করলেন মোতাহার

Paris
Update : শুক্রবার, ২ ফেব্রুয়ারি, ২০২৪

স্টাফ রিপোর্টার
আগামী ৯মার্চ রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌরসভার উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র উত্তোলন করেন আওয়ামী লীগ নেতা মোতাহার হোসেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাচন অফিসের স্টেনো রবিউল ইসলাম এর নিকট থেকে মনোনয়নপত্র গ্রহন করেন। তিনি পবা উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, কাটাখালী পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক, পবা থানা ছাত্রলীগের সভাপতি ও হরিয়ান ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক সহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।
উপজেলা নির্বাচন অফিসসুত্রে জানা যায়, গত ২৩ জানুয়ারি নির্বাচন কমিশনের নির্দেশনার প্রেক্ষিতে রাজশাহী জেলার পবা উপজেলার কাটাখালী পৌরসভার মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৩ ফেব্রুয়ারী, মনোনয়নপত্র বাছাই ১৫ ফেব্রুয়ারী, আপিল দায়ের ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারী, আপিল নিষ্পত্তি ১৯ থেকে ২০ ফেব্রুয়ারী, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ ফেব্রুয়ারী, প্রতিক বরাদ্দ ২৩ ফেব্রুয়ারী এবং ৯ মার্চ সকাল ৮ টা হতে বিকেল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কাটাখালী পৌরসভায় মোট ভোটার সংখ্যা প্রায় ২৩ হাজার জন।
মনোনয়ন উত্তোলন শেষে মোতাহার হোসেন বলেন, সুখে দু:খে কাটাখালী পৌরসভার মানুষের পাশে তিনি ছিলেন, আছেন এবং ভবিষ্যতেও থাকবেন। তিনি বলেন, কাটাখালী পৌরসভা একটি অবহেলিত পৌরসভা। এখানে অনেক সমস্যা রয়েছে। নির্বাচিত হলে সমস্যাগুলো চিন্থিত করে অগ্রাধিকার ভিত্তিতে উন্নয়ন কার্যক্রম পরিচালনা করা হবে। সেইসাথে নারী উন্নয়নে কর্মমূখী প্রশিক্ষণসহ মাদক ও বাল্যবিবাহ নির্মূলসহ কাজ করে যাবেন বলে উল্লেখ করেন তিনি। তিনি নির্বাচিত হলে সবাইকে নিয়ে কাটাখালীকে একটি মডেল ও স্মার্ট পৌরসভা হিসেবে গড়ে তুলবেন বলে উল্লেখ করেন মোতাহার হোসেন। এই সকল কাজ ও জনগণের সেবা করার জন্য কাটাখালীবাসীর দোয়া ও সমর্থন প্রত্যাশা করেন তিনি।
উল্লেখ্য ২০০২ সালে রাজশাহীর পবা উপজেলার একটি অংশ নিয়ে কাটাখালী পৌরসভা গঠন করা হয়। আগামী ৯ মার্চ পবা উপজেলার এ পৌরসভায় উপনির্বাচনে মেয়র পদে ভোট। এর আগে ২০২০ সালের ২৮ ডিসেম্বর কাটাখালী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছিলো। কাটাখালী পৌরসভায় পরপর দুবার আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে মেয়র হয়েছিলেন দলের নেতা আব্বাস আলী। ২০২১ সালের শেষের দিকে তাঁর একটি আপত্তিকর বক্তব্য সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। এর জের ধরে তাঁর বিরুদ্ধে একাধিক মামলা হলে তিনি গ্রেপ্তার হন। পৌর আওয়ামী লীগের সভাপতির পদ হারান। কাউন্সিলররাও তাঁর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনেন। এ কারণে তাঁকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ। ২০২২ সালের ২ অক্টোবর মেয়রের পদ থেকে স্থায়ীভাবে অপসারণ করা হয় তাঁকে। এরপর দীর্ঘ সময় ধরেই একজন কাউন্সিলর ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

 


আরোও অন্যান্য খবর
Paris