শনিবার

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাসিকের উদ্যোগে ১০ স্থানে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে বাঘা উপজেলায় আ.লীগের প্রার্থী নির্ধারণ! বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী গরমের জন্য সরকারকে দায়ী করলেন রিজভী আপাতত গরমেই খেলবে সাবিনা-সানজিদারা ১০ কোটি টাকা অনিয়ম পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক লালমনিরহাটেও যোগ দেননি কেএনএফ প্রধান নাথানের স্ত্রী বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী তীব্র তাপদাহে নগরবাসীর পাশে থাকতে রাসিক যেসব উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে

রাজশাহীর কেন্দ্রীয় শহীদ মিনারে একুশে’র প্রথম প্রহরে বিনম্র শ্রদ্ধা

Paris
Update : মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২১

স্টাফ রিপোর্টার : মহান একুশে’র প্রথম প্রহরে বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় রাজশাহীতে ভাষা শহীদের স্মরণ করা হয়। শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে একুশের প্রথম প্রহরে সোনাদিঘি সংলগ্ন পুরাতন সার্ভে ইনস্টিটিউট প্রাঙ্গনে রাজশাহীর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করতে মানুষের ঢল নামে। রাত ১২টা ০১ মিনিটে প্রথমে রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং সাধারণ সম্পাদক ডাবলু সরকারের নেতৃত্বে রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ কেন্দ্রীয় শহীদ মিনারের পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর ভাষা শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এ সময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার ও মীর ইশতিয়াক আহমেদ লিমনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরআগে কুমারপাড়াস্থ দলীয় কার্যালয় থেকে শোক র‌্যালি নিয়ে সাহেব বাজার জিরোপয়েন্ট হয়ে, মনিচত্বর হয়ে রাজশাহীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে এসে জড়ো হন রাজশাহী মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এরপর রাসিক মেয়র খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে কাউন্সিলরবৃন্দ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। বাংলাদেশ ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার পক্ষ থেকে ওয়াকার্স পার্টির নেতৃবৃন্দ শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এরপর রাসিকের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং কর্মচারী ইউনিয়ন পৃথক পৃথকভাবে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

রাজশাহীর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে আরো শ্রদ্ধা নিবেদন করেন রাজশাহী মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টি, ভাষা সৈনিক সাঈদ উদ্দিন পরিবার, রাজশাহী মহানগর ছাত্রলীগ, রাজশাহী কলেজ ও রাজশাহী সরকারি সিটি কলেজ ছাত্রলীগ,

রাজশাহী জেলা ক্রীড়া সংস্থা, রাজশাহী মহানগর জাসদ, রাজশাহী চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি, রাজশাহী মহানগর যুবমৈত্রী, রাজশাহী জেলা জাতীয় শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ বঙ্গবন্ধু তথ্য প্রযুক্তি লীগ। এছাড়াও রাজশাহী জেলা আওয়ামী মটর চালক লীগ, বঙ্গবন্ধু সৈনিক লীগ,

রাজশাহী মহানগর আদিবাসী যুব পরিষদ, এইচ.আর.ডি, জাতীয় আদিবাসী পরিষদ, আদিবাসী ছাত্র পরিষদ, রাজশাহী মহানগর জাতীয় যুব জোট, রাজশাহী জেলা জাসদ, রাজশাহী জেলা ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশন, ন্যাপের নেতৃবৃন্দ, রাজশাহী বিল্ডিং পেইন্টার শ্রমিক ইউনিয়ন, রাজশাহী মহানগর প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমাজ, রাজশাহী সরকারি সিটি কলেজ, রাজশাহী জেলা নিরাপদ সড়ক চাই, রাজশাহী নারী মুক্তি সংসদ, রাজশাহী জেলা জাগ্রত ব্যবসায়ী ও জনতা, রাজশাহী জেলা ছাত্র মৈত্রী, রাজশাহী মহানগর ইলেকট্রিক ব্যবসায়ী মালিক সমিতি সহ সর্বস্তরের জনসাধারণ।

রাজশাহী প্রেসক্লাব
প্রেসবিজ্ঞপ্তি : আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে দেশের সকল ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। রবিবার রাত ১২ টা ০১ মিনিটে প্রথম প্রহরেই রাজশাহী নগরীর ঐতিহাসিক ভুবনমোহন পার্ক শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শহীদদের শ্রদ্ধা জানানো হয়। এ সময় রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমানের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণকালে অন্যান্যের মাঝে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক আসলাম উদ-দৌলা, রাজশাহী প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক নুরে ইসলাম মিলন, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহঃ সভাপতি সালাউদ্দীন মিন্টু, সাংগঠনিক সম্পাদক আসাদুল হক দুখু, প্রচার সম্পাদক আমানুল্লাহ আমান, সদস্য মো. শরিফ উদ্দীন, ফারুক আহম্মেদ, জামিল হোসেন জনি, সাগর নোমানী, আরিফুল ইসলাম, আইয়ুব আলী তালুকদার, হানিফ চৌধুরী, নাইম হোসেনসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

রুয়েট
প্রেস বিজ্ঞপ্তি : ২১ ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস ২০২১ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) যথাযোগ্য মর্যাদায় পালন করেন। একুশের প্রথম প্রহরে ১৯৫২ এর মহান ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে রুয়েট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন রুয়েট ভাইস-চ্যান্সের প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ সেলিম হোসেন। এসময় আরো উপস্থিত ছিলেন পরিচালক ছাত্রকল্যাণ ও ২১ ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস ২০২১ উদযাপন কমিটির সভাপতি প্রফেসর ড. মোঃ রবিউল আওয়াল, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ ফারুক হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মিয়া মোঃ জগলুল সাদত,এমই অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ মোশাররফ হোসেন, পুরকৌশল বিভাগের প্রফেসর ড. আব্দুল আলিম, সিএসই বিভাগের অধ্যাপক প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম মন্ডল, আইসিটি সেলে পরিচালক প্রফেসর ড. মো: আল মামুন, কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের প্রশাসক ড. মোঃ আলী হোসেন, কেন্দ্রীয় ভান্ডারের প্রশাসক শ্যাম দত্ত, উপ-পরিচালক ছাত্রকল্যাণ মামুনুর রশীদ ও আবু সাঈদ, অফিসার সমিতির সাধারণ সম্পাদক প্রকৌশলী মুফতি মাহমুদ রনি, কর্মচারী সমিতির সভাপতি মহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, রুয়েট ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান নিবিড়, বিভাগীয় প্রধানবৃন্দ, পরিচালকবৃন্দ, শাখা প্রধানবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

বাগমারা
মচমইল থেকে সংবাদদাতা : রাজশাহীর বাগমারায় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে রবিবার রাত ১২ টা ১ মিনিটে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, বাগমারা থানা, উপজেলা আওয়ামী লীগ, ভবানীগঞ্জ পৌরসভা, বিদ্যুৎ অফিস, উপজেলা মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং বিভিন্ন রাজনৈতিক সংগঠনের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে সকল শহীদদের আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন এবং দোয়া করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ, বাগমারা থানার অফিসার ইনচার্জ মোস্তাক আহম্মেদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আ’লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু, আফতাব উদ্দীন আবুল, সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, দপ্তর সম্পাদক নুরুল ইসলাম প্রমুখ।

এদিকে রাজশাহী বাগমারার তাহেরপুর পৌরসভার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেছেন তাহেরপুর পৌর মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদ ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং নবনির্বাচিত কাউন্সিলর গন। জানা গেছে, রবিবার সকালে তাহেরপুর কেন্দ্রীয় শহীদ মিনারে ২১ ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে এসময় ১মিনিট নিরবতা ও শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। তাহেরপুর পৌর মেয়র আবুল কালাম আজাদ, পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও কাউন্সিলর গনদের পুষ্পস্তবক অর্পণের পর পর্যায়ক্রমে তাহেরপুর পৌর ছাত্রলীগ, যুবলীগ, কৃষক লীগ সহ তাহেরপুর ডিগ্রী কলেজ,তাহেরপুর উচ্চ বিদ্যালয়, তাহেরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, তাহেরপুর রিভারভিউ বালিকা উচ্চবিদ্যালয়, তাহেরপুর পুলিশ তদন্ত কেন্দ্র সহ ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মি ও সদস্যরা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

রাজশাহী শিক্ষা বোর্ড
প্রেস বিজ্ঞপ্তি : রাজশাহী শিক্ষা বোর্ড যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মহান একুশে ফেব্রুয়ারি ২০২১ ‘শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালন করে। সকাল ০৮.৩০ টায় নিউ গভঃ ডিগ্রী কলেজ, রাজশাহী’র শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ এবং পবিত্র কোরআন তেলওয়াত ও শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং ১ মিনিট নিরবতা পালন করা হয়। সূর্য্যদেয়ের সাথে সাথে রাজশাহী শিক্ষা বোর্ড ভবনে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন (অর্ধনমিত) করেন চেয়ারম্যান প্রফেসর ড. মোহা: মোকবুল হোসেন।সকাল ০৯.৩০ টায় রাজশাহী শিক্ষা বোর্ডে ‘শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ এর তাৎপর্য ও গুরুত্ব সম্পর্কে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব ড. মো: মোয়াজ্জেম হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম, কলেজ পরিদর্শক প্রফেসর মো: হাবিবুর রহমান, বিদ্যালয় পরিদর্শক প্রফেসর দেবাশীষ রঞ্জন রায়, উপ-পরিচালক (হিসাব ও নিরীক্ষা) মো: বাদশা হোসেন, তথ্য ও গণসংযোগ কর্মকর্তা সুলতানা শামীমা আক্তার এবং কর্মচারী ইউনিয়নের সভাপতি জনাব মোহা: হুমায়ুন কবীর (লালু) ও সাধারণ সম্পাদক জনাব মো: মাহাবুব আলী।

জেলা পরিষদ
প্রেস বিজ্ঞপ্তি : মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাজশাহী জেলা পরিষদ বিভিন্ন কর্মসূচি পালন করে। গত রোববার সকাল ৭টার নগরীর কোর্ট শহীদ মিনারে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার। শ্রদ্ধাঞ্জলী অপর্ণকালে কোর্ট শহীদ মিনারে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা পরিষদের সহকারী প্রকৌশলী মাসুদ-ই-মোহাম্মদ, জেলা পরিষদের সংরক্ষিত সদস্য-৫ জয়জয়ন্তি সরকার মালতি, ইঞ্জিনিয়ারিং এন্ড সার্ভে ইন্সটিটিউটের অধ্যক্ষ মাহমুদ হোসেন, জেলা পরিষদের উপ সহকারী প্রকৌশলী সুজাউল ইসলাম, সার্ভেয়ার মোঃ আলিফ আলী সহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

রেশম উন্নয়ন বোর্ড
প্রেস বিজ্ঞপ্তি : ভাষা শহীদদের স্বরণে বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ড মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’২০২১ উদযাপন করে। এই দিবস পালন উপলক্ষ্যে সকালে বোর্ডের মহাপরিচালক মু: আবদুল হাকিম এর নেতৃত্বে রাজশাহী কলেজস্থ শহীদ মিনারে ভাষা শহীদদের আত্মত্যাগের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন স্বরূপ পুস্পস্তবক অর্পণ করা হয়। সূর্যদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য বিধি অনুসরণ করে বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও কর্মচারীরা এতে অংশগ্রহণ করে। প্রভাত ফেরিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের পরিচালক(গবেষণা ও প্রশিক্ষণ) জনাব এ,কে,এম, আমিরুল ইসলাম, পরিচালক(অর্থ ও পরিকল্পনা) জনাব এম.এ মান্নান, পরিচালক(প্রশাসন) জনাব সৈয়দ মোস্তাক হাসান, পরিচালক(উৎপাদন ও বিপণন) জনাব মোছা: নাছিমা খাতুন, সিবিএ সভাপতি মো: আবু সেলিমসহ বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

রাকাব
প্রেস বিজ্ঞপ্তি : মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক-এর উদ্যোগে ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের লক্ষ্যে ২১ ফেব্রুয়ারি ২০২১ তারিখ সকাল ৭:৩০টায় রাজশাহী কলেজের শহীদ মিনারে রাকাবের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ ইদ্রিছ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাকাব, প্রধান কার্যালয়ের মহাব্যবস্থাপক (পরিচালন) জিএম রুহুল আমিন; উপ-মহাব্যবস্থাপকবৃন্দ; বিভাগীয় কার্যালয়; বিভাগীয় নিরীক্ষা কার্যালয়; জোনাল কার্যালয় ও জোনাল নিরীক্ষা কার্যালয়, রাজশাহী; প্রশিক্ষণ ইনস্টিটিউট ও এসইসিপি, রাজশাহী এবং রাজশাহী জোনের বিভিন্ন শাখার সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী। একই সময়ে রাকাব কর্মচারী সংসদ (রাজ-৬১১)-এর পক্ষে কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দসহ অফিসার্স এ্যাসোসিয়েশন, অফিসার্স ফোরাম ও বঙ্গবন্ধু পরিষদের নেতৃবর্গও পুষ্প স্তবক অর্পণ করেন। পুষ্পার্ঘ্য অর্পণ শেষে ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

লালপুর
স্টাফ রিপোর্টার, লালপুর : ভাষা দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নাটোরের লালপুরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আলোচনা সভা ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। রবিবার বেলা ১১ টার দিকে উপজেলা পরিষদের মিলাতয়াতনে এই সভা ও বিতরণ অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যূতির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি শাম্মী আক্তার, লালপুর থানার ওসি তদন্ত অবু সিদ্দিক, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক আ,স,ম মাহামুদুল হক মুকুল, সাংগঠনিক সম্পাদক খাইরুল বাশার ভাদু, নাটোর জেলা তাঁতীলীগের যুগ্ন সম্পাদক তৌহিদুল ইসলাম বাঘা, ঈশ্বরদী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম জয়। অনুষ্ঠানে চিত্রাংকন প্রতিযোগীতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরুস্কার দেওয়া হয়।

মান্দা
মান্দা প্রতিনিধি : নওগাঁর মান্দায় স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদায় মহান একুশে ফেব্রুয়ারি শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দিবসের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলী প্রদান করা হয়। এরপর মান্দা থানা পুলিশ, মান্দা প্রেসক্লাব, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, মান্দা স্বাস্থ্য কমপ্লেক্স, মান্দা ফায়ার সার্ভিস, উপজেলা জাতীয় পার্টিসহ বিভিন্ন পেশাজীবী সংগঠন শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোল্লা এমদাদুল হক, ইউএনও আব্দুল হালিম, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইমরানুল হক, মান্দা সার্কেলের সিনিয়র পুলিশ সুপার মতিয়ার রহমান, মান্দা থানার ওসি শাহিনুর রহমানসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। পরে আলোচনা সভা শেষে চিত্রাঙ্কণ, কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

পূবালী ব্যাংক কর্মচারী সংঘ
স্টাফ রিপোর্টার : পূবালী ব্যাংক কর্মচারী সংঘ (বাংলাদেশ) এর নবগঠিত রাজশাহী আঞ্চলিক কমিটির পক্ষ থেকে, অমর একুশে ফেব্রুয়ারি উৎযাপন। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সভাপতি মোঃ ইমন শেখ, সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, সহসম্পাদক আবদুস সমাদ এবং সাংগঠনিক সম্পাদক মোঃ শরীফুল ইসলাম শরীফ সহ কমিটির অন্যান্য নেতৃবৃন্দ। সকল বীর ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।


আরোও অন্যান্য খবর
Paris