শনিবার

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাসিকের উদ্যোগে ১০ স্থানে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে বাঘা উপজেলায় আ.লীগের প্রার্থী নির্ধারণ! বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী গরমের জন্য সরকারকে দায়ী করলেন রিজভী আপাতত গরমেই খেলবে সাবিনা-সানজিদারা ১০ কোটি টাকা অনিয়ম পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক লালমনিরহাটেও যোগ দেননি কেএনএফ প্রধান নাথানের স্ত্রী বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী তীব্র তাপদাহে নগরবাসীর পাশে থাকতে রাসিক যেসব উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে

রাজশাহী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী কান্তার বিরুদ্ধে পাম্প চালককে হত্যার অভিযোগে মামলা

Paris
Update : রবিবার, ৭ ফেব্রুয়ারি, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহী গণপূর্ত বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী ফেরদৌস শাহনেওয়াজ কান্তার বিরুদ্ধে এক পাম্প চালককে সুপরিকল্পিতভাবে হত্যার অভিযোগ পাওয়া গেছে। যার প্রেক্ষিতে মৃত ব্যক্তির স্ত্রী সঞ্চিতা হক গত ১০ জানুয়ারী ২০২১ইং তারিখে জেলা রাজশাহীর বিজ্ঞ সিএমএম রাজপাড়া আমলী আদালতে দন্ডবিধির ৩০২ ধারাতে একটি মামলা দায়ের করেন। মামলার বাদী সঞ্চিতা হকের মৃত স্বামী গণপূর্ত বিভাগ-০১ এর পাম্প চালক ছিলেন। মামলার কপি ও বাদীর বক্তব্যানুযায়ী, আসামী তার স্বামীকে পূর্বপরিকল্পিতভাবে কৌশল অবলম্বনে হত্যা করেছেন।

এ ব্যাপারে রাজপাড়া থানার ওসি মাজহার বলেন, আদালতে দায়েরকৃত হত্যা মামলা থানায় তদন্তের জন্য প্রেরণ করা হয়েছে। পূর্বের ইউডি মামলা ও বাদী সঞ্চিতা হকের আদালতে দায়েরকৃত হত্যার অভিযোগে মামলা তদন্তাধীন রয়েছে। এ ব্যাপারে গতকাল শনিবার রাত সাড়ে ৮টার দিকে নির্বাহী প্রকৌশলী ফেরদৌস শাহনেওয়াজ কান্তার মোবাইল ফোনে কয়েকবার কল দেওয়া হলে তা বন্ধ পাওয়া যায়। জানা গেছে ফেরদৌস শাহনেওয়াজ কান্তা বর্তমানে রাজশাহী গণপূর্ত বিভাগের জোন অফিসের নির্বাহী প্রকৌশলীর দায়িত্ব পালন করছেন।

মামলার নথির তথ্যানুযায়ী মৃত্যুর ঘটনা সম্পর্কে জানা যায়, আসামী কান্তার সাথে হত্যার স্বীকার হওয়া পাম্প চালক রবিউল হকের মধ্যে একটি গুরুতর বিষয় নিয়ে রেশারেশি ও ভয়ভীতি প্রদর্শনের মতো ঘটনা চলমান ছিল। যার প্রেক্ষিতে গত ১৮-৯-২০২০ ইং তারিখে আনুমানিক ১০:৫০ ঘটিকার সময় অভিযুক্ত প্রকৌশলী মৃত পাম্প চালক রবিউল হককে মোবাইলে ফোন করে তাঁর বাড়ীতে আসতে বলেন। রবিউল মামলার ১ নং স্বাক্ষী মিলনকে নিয়ে প্রকৌশলী কান্তার বাড়ীতে যায়। প্রকৌশলীর বাড়ীর সিসি ক্যামেরার তার (ক্যাবল) নষ্ট হয়েছে কিনা সেটি দেখার জন্য রবিউল হককে অভিযুক্ত প্রকৌশলী কান্তা দেখার জন্য বলেন। আসামীর বাসায় থাকা একটি স্টিলের মই দিয়ে উপরে উঠে বৈদ্যুতিক তারে হাত দেওয়া মাত্রই বৈদ্যুতিক শকট খেয়ে রবিউল হক ছিটকে নিচে পড়ে যায়। বৈদ্যুতিক তারে পিষ্ট হয়ে রবিউলের ডান হাতের তালুতে ক্ষতের সৃষ্টি হয়।

রবিউলের অবস্থা বেগতিক দেখে অভিযুক্ত প্রকৌশলী ফেরদৌস শেহনেওয়াজ কান্তা ঘনটাস্থল থেকে পালিয়ে গিয়ে সার্কিট হাউজে আশ্রয় নেন। রবিউলের সাথে প্রকৌশলীর বাড়ীতে যাওয়া ১নং স্বাক্ষী মিলন প্রাথমিক চিকিৎসা হিসেবে সরিষার তেল দিয়ে গুরুতর আহত রবিউলর শরীরে মালিশ করতে থাকে। এবং মিলন আহত রবিউলের স্ত্রীকে রাত্রি আনুমানিক ১১:০৫ মিনিটে বিষয়টি মোবাইল ফোনে অবগত করেন। বাদী সময় বিলম্ব না করে কয়েকজনকে সঙ্গে নিয়ে প্রকৌশলীর বাড়ীতে হাজির হন এবং আহত স্বামীকে নিয়ে অটোরিক্সাযোগে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক রবিউলকে মৃত ঘোষণা করেন।

আসামী বিষয়টি ধামাচাঁপা দেবার জন্য মৃত রবিউলের স্ত্রীকে ক্ষতিপূরণ বাবদ বিশ লাখ টাকা ও তাদের মেয়েকে একটি চাকুরি দেবার প্রলোভন দেখান। কিন্তু, আসামীপক্ষ আপোষের কথা বলেও অবশেষে বিষয়টির আপোষ না করাতে ভুক্তভোগী পরিবার ও স্বামীহারা স্ত্রী সঞ্চিতা অবশেষে বাদী হয়ে জেলা রাজশাহীর বিজ্ঞ সিএমএম রাজপাড়া আমলী আদালতে দন্ডবিধির ৩০২ ধারাতে একটি মামলা দায়ের করেন। বাদী অভিযোগ করে আরো বলেন, গত ০৫-০১-২০২১ ইং তারিখে রাজপাড়া থানাতে মামলা করতে গেলে রাজপাড়া থানা কর্তৃপক্ষ আদালতে মামলা করার পরামর্শ দেন। ইউডি কেসের বিষয় সম্পর্কে বাদী জানতে গেলে থানা কর্তৃপক্ষ সে বিষয়ে কোন সদ-উত্তর দেয়নি বলেও অভিযোগে প্রকাশ।

বাদী সঞ্চিতা হক পত্রিকার প্রতিনিধিকে বলেন, আমার স্বামীকে পূর্বপরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। অত্যন্ত নিখুত কৌশল অবলম্বন করে মামলার আসামী প্রকৌশলী ফেরদৌস শেহনেওয়াজ কান্তা আমার স্বামীকে হত্যা করেছে। হত্যার কারণ জানতে চাইলে তিনি বলেন, আসামীর ব্যক্তিগত জীবনের একটি বিষয় আমার স্বামী জানতো বলে প্রকৌশলী কান্তা আমার স্বামীকে হত্যার বেশ কয়েক মাস পূর্ব থেকেই নানাভাবে হত্যার হুমকি ধামকি দিয়ে আসছিল। এমনটি আসামী আমার স্বামীকে বৈদ্যুতিক মট দিয়ে হত্যা করার মতো ভয়ভীতি প্রদর্শনও করেছেন বলেও জানান বাদী সঞ্চিতা। অবশেষে নিজের ব্যক্তিগত বিষয়টি চিরদিনের জন্য ধামাচাপা দেবার জন্যই এমন হত্যার ঘটনা ঘটেছে বলে দাবি বাদী পক্ষের।


আরোও অন্যান্য খবর
Paris