মঙ্গলবার

৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহী নগরীতে দুই ছিনতাইকারী গ্রেপ্তার

Paris
Update : শনিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৪

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার রাজশাহী শিক্ষাবোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজের সামনে থেকে মোবাইল ফোন ও ল্যাপটপ ছিনতাইয়ের অভিযোগে দুই ছিনতাইকারীকে গ্রেফতার করেছে আরএমপি’র বোয়ালিয়া মডেল থানা পুলিশ। এসময় আসামিদের কাছ থেকে ছিনতাই হওয়া ল্যাপটপ, দু’টি মোবাইল ফোন, একটি ভ্যানেটি ব্যাগ, নগদ টাকা ও ছিনতাইয়ে ব্যবহৃত একটি চাকু উদ্ধার হয়। গ্রেফতারকৃত আসামিরা হলেন মোহাম্মদ বিপ্লব হোসেন (২২) ও মো: সোহান (২০)। বিপ্লব রাজশাহী মহানগরীর চন্দ্রিমা থানার হাজরা পুকুর নিউকলোনীর মোহাম্মদ আলম হোসেনের ছেলে ও সোহান বোয়ালিয়া থানার হেতেমাখাঁ এলাকার লাল মিয়ার ছেলে।
পুলিশ সূত্রে জানা গেছে, রাজশাহী জেলার বাগমার থানার হায়াতপুরের মো: হাবিবুর রহমান ও তার বান্ধবী ঢাকায় চাকরির পরীক্ষা দিয়ে গত ৪ জানুয়ারি ভোর সাড়ে ৫ টায় ট্রেনে রাজশাহী রেল স্টেশনে নামেন। এরপর তারা রিক্সা নিয়ে ছোট বনগ্রামের উদ্দেশ্যে রওনা হন। রিক্সাটি শিক্ষাবোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজের সামনে পৌঁছা মাত্রই ৪ ছিনতাইকারী দেশীয় অস্ত্র নিয়ে তাদের গতিরোধ করে এবং ছুরির ভয় দেখিয়ে দু’টি মোবাইল ফোন, একটি ল্যাপটপ ও একটি ব্যাগ ছিনিয়ে নেয়। পরে বোয়ালিয়া থানায় একটি ছিনতাই মামলা দায়ের করে তারা।
পরবর্তীতে আরএমপি বোয়ালিয়া বিভাগের উপ-পুলিশ কমিশনার (অতি: ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) বিভূতি ভূষন বানার্জীর সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো: হাফিজুল ইসলামের দিকনির্দেশনায় সহকারী পুলিশ কমিশনার মো: মাহমুদুল হাসানের নেতৃত্বে বোয়ালিয়া মডেল থানা পুলিশের একটি টিম আসামিদের গ্রেফতারে অভিযান শুরু করে।
পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই গোলাম মোস্তফা ও তার টিম ঘটনাস্থলের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখে আসামিদের শনাক্ত করেন। এরপর আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিটের তথ্য প্রযুক্তির সহায়তায় গোপন সংবাদের ভিত্তিতে ৯ ফেব্রুয়ারি বিকাল পৌনে ৫ টায় অভিযান পরিচালনা আসামি বিপ্লবকে আসাম কলোনি রবের মোড় থেকে গ্রেফতার করে এবং তার দেওয়া তথ্যমতে আসামি সোহানকে নিউমার্কেট থেকে গ্রেফতার করেন। এসময় আসামিদের কাছ থেকে ছিনতাই হওয়া ল্যাপটপ, দু’টি মোবাইল ফোন, একটি ভ্যানেটি ব্যাগ, নগদ টাকা ও ছিনতাইয়ে ব্যবহৃত একটি চাকু উদ্ধার হয়। অন্যান্য আলামত উদ্ধার ও সহযোগী অপর আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

 


আরোও অন্যান্য খবর
Paris