মঙ্গলবার

৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গণঅধিকার পরিষদে যোগ দিলেন ২০ ব্যক্তি

Paris
Update : শনিবার, ২৩ এপ্রিল, ২০২২

এফএনএস : কোটা সংস্কার আন্দোলন থেকে গড়ে ওঠা নবগঠিত রাজনৈতিক দল গণঅধিকার পরিষদে অবসরপ্রাপ্ত ৮ সামরিক কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, সাবেক জেলা ও দায়রা জজসহ ২০ ব্যক্তি যোগদান করেছেন। গত বৃহস্পতিবার বিকেলে রাজধানীর স্কাই সিটি গ্র্যান্ড হোটলে রাজনৈতিক নেতা, সাংবাদিক, শিক্ষক ও বিশিষ্ট ব্যক্তিদের সম্মানে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে উপস্থিত হয়ে তারা দলটিতে যোগ দিয়েছেন বলে দলের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

যারা যোগদান করেছেন তারা হলেন, অধ্যাপক ড. মো. মাহবুব হোসেন, জেলা দায়রা জজ (অব) শামসুল আলম, কর্নেল (অব) মিয়া মশিউজ্জামান, মেজর (অব) ড. বদরুল আলম সিদ্দিকী, ড. আবদুল মালেক ফরাজি, স্কোয়াড্রন লিডার (অব) আলী মাহমুদ খান, ব্রিগেডিয়ার জেনারেল (অব) প্রফেসর হাবিবুর রহমান, লেফটেনেন্ট কমান্ডার (অব) আবদুল বাসেত ও ব্যবসায়ী মো. শাহজান বাদশাহসহ ২০ জন। অনুষ্ঠানে গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া বলেন, দেশের অনেক দলের শীর্ষ নেতারা গণঅধিকার পরিষদের আজকের এ প্রোগ্রামে উপস্থিত হয়েছেন।

আমরা সবাই মিলে যদি একঙ্গে কাজ করি তাহলে এই দেশকে অন্ধকার থেকে উদ্ধার করতে পারবো, এই ফ্যাসিস্ট সরকারের হাত থেকে রক্ষা করতে পারবো। তিনি আরও বলেন, গণঅধিকার পরিষদ সবার জন্য উন্মুক্ত, এই দলে যেকোনো লোক গণতান্ত্রিকভাবে সর্বোচ্চ পদ পর্যন্ত অসীন হতে পারবেন। কারণ, এখানে পূর্ণ গণতান্ত্রিক চর্চা আছে, তা ইতোমধ্যেই আপনারা দেখেছেন। যে কারণে গণঅধিকার পরিষদে জনগণের আগমনের একটা স্রোত তৈরি হয়েছে, এই আগমনের জোয়ার দিন দিন আরও বৃদ্ধি পাবে। গণঅধিকার পরিষদের সদস্য সচিব ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, দেশ এখন একটা গভীর সংকটে।

দেশকে এ সংকট থেকে উত্তরণে সবাইকে যার যার জায়গা থেকে কাজ করতে হবে। গণঅধিকার পরিষদ আন্দোলন-সংগ্রাম, রাজপথে রক্ত দেওয়ার মাধ্যমে গড়ে ওঠা একটি দল। আগামীতেও জনগণের অধিকার আদায়ে রাজপথে থাকবে। অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক সাইফুল হক, গণ সংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, বিশিষ্ট রাষ্ট্র বিজ্ঞানী প্রফেসর ড. দিলারা চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি,

জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব রেজাউল করিম ভূইয়া, জাতীয় পার্টির (জাফর) মহাসচিব আহসান হাবীব লিঙ্কন, ইসলামি আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য আশরাফ আলী আকন্দ, বিশিষ্ট কবি ও লেখক ফরহাদ মাজহার, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. নাজমুল আহসান কলিম উল্লাহ, সাবেক রাষ্ট্রদূত ও নৈতিক সমাজের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) আমসা আমিন, বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব ইয়ারুল ইসলাম ও বিএনপি নেতা ইশরাক হোসেন উপস্থিত ছিলেন।


আরোও অন্যান্য খবর
Paris