মঙ্গলবার

৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন ডেটিং অ্যাপ আনছে ফেসবুক

Paris
Update : বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১

এফএনএস : এবার নতুন ডেটিং অ্যাপ আনতে যাচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। যার নাম দেওয়া হয়েছে ‘স্পার্কড’। অ্যাপটির মাধ্যমে প্রথমে চার মিনিটের ভিডিও ডেটিং করা যাবে।
জানা গেছে অ্যাপটি নিয়ে বর্তমানে পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে ফেসবুক। ম্যাসেজ দিয়ে নয়, অ্যাপটি চলবে সরাসরি ভিডিওকলের মাধ্যমে। বাজারের অন্য ডেটিং অ্যাপের তুলনায় এটি আলাদা হবে মূলত।

এ প্রসঙ্গে প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম দ্য ভার্জ জানিয়েছে, এই অ্যাপের মাধ্যমে চার মিনিটের ভিডিও করার ব্যবস্থা থাকবে। তবে থাকবে না কোনো পাবলিক প্রোফাইল। যুক্তরাষ্ট্রের একটি শহরের ৪৭ জন মানুষ ইতিমধ্যে এই অ্যাপের পরীক্ষামূলক ব্যবহারে অংশ নিয়েছে।

অ্যাপটিতে নিবন্ধনের সময় এর ব্যবহারকারীদের বেশকিছু প্রশ্নের উত্তর দিতে হয়। কোন ধরনের মানুষের সঙ্গে তিনি ডেট করতে চান সে কথা স্পষ্টভাবে উল্লেখ করতে হয়। অ্যাপটিতে কারও সঙ্গে ডেটের শিডিউল পেলে ১০ মিনিটের ভিডিও করার অনুমতি মিলবে।

এই অ্যাপ অ্যাপলের অ্যাপ-স্টোর বা গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে হবে না। সরাসরি ব্রাউজার থেকেই সাইনআপ করতে হবে। উল্লেখ্য, স্পার্কড অ্যাপ ফেসবুকের প্রথম ডেটিং অ্যাপ নয়। ২০১৯ সালে তারা ফেসবুক ডেটিং নামে একটি অ্যাপ চালু করেছিল।


আরোও অন্যান্য খবর
Paris