মঙ্গলবার

৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুরোনো ভিডিওতে নতুন শিরোনামে গুজব রটনায় ব্যবস্থা নিচ্ছে পুলিশ

Paris
Update : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১

এফএনএস : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একটি পেজ থেকে গতকাল সোমবার লকডাউনে পুলিশের গাড়ি ভাঙচুরের একটি ভিডিও প্রচার হয়। ভিডিও লিংকে ক্লিক করে দেখা যায়, অজ্ঞাত কয়েকজন ব্যক্তি ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উত্তরা বিভাগের দক্ষিণখান থানা এলাকায় একটি পিকআপ-ভ্যান ভাংচুর করছে। তবে পুলিশ জানিয়েছে, পুরোনো একটি ভিডিও নতুন শিরোনাম দিয়ে মিথ্যাচার করা হয়েছে সেখানে। এই অপচেষ্টাকে প্রতিহত করতে সাইবার ক্রাইম টিম শিগগিরই আইনানুগ ব্যবস্থা নিতে যাচ্ছে।

গতকাল সোমবার দুপুরে পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (আইজিপি, মিডিয়া) মো. সোহেল রানা এ তথ্য জানান। তিনি বলেন, গত বছর সংঘটিত একটি পুরোনো ভিডিও চালিয়ে গুজব সৃষ্টি করে যে বা যারা জনমনে আতঙ্ক সৃষ্টির পাঁয়তারা করছে তার তদন্ত শুরু করছে পুলিশ। সোহেল রানা আরও বলেন, গত বছরের ১৩ মে দক্ষিণখান কোটবাড়ি এলাকায় অবৈধ চলাচল বন্ধ করতে পুলিশ কয়েকটি ইজিবাইক আটক করে থানায় নিয়ে যায়। পরবর্তীতে স্থানীয় এক নারী বিষয়টি নিয়ে পুলিশের সঙ্গে বাদানুবাদে লিপ্ত হন এবং গালিগালাজ করেন। একপর্যায়ে তার সহযোগীরা এসে পুলিশের একটি গাড়ি ভাঙচুর ও আক্রমণ করে।

এ ঘটনায় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহতও হয়েছিলেন। তখন পুলিশ বাদী হয়ে রাশি আক্তারসহ ৩৫ জনের বিরুদ্ধে দক্ষিণখান থানায় একটি মামালা করে (মামলা নম্বর-০৫)। মামলার পর অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়েছিল পুলিশ। এআইজি সোহেল রানা আরও বলেন, পুরোনো একটি সংবাদকে নতুন শিরোনাম দিয়ে মিথ্যাচার করার চেষ্টাকে প্রতিহত করতে সাইবার ক্রাইম টিম শিগগিরই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে যাচ্ছে।


আরোও অন্যান্য খবর
Paris