সোমবার

২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চারঘাটে আগুনে পুড়লো ৩ বসতঘর, ৪ লাখ টাকার ক্ষতি

Paris
Update : শুক্রবার, ২৬ মার্চ, ২০২১

চারঘাট প্রতিনিধি : রাজশাহীর চারঘাট উপজেলার বাবুপাড়ায় আগুনে তিনটি বসতঘর পুড়ে গেছে। বৃহস্পতিবার (২৫ মার্চ) সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, চারঘাট পৌরসভার বাবুপাড়া গ্রামের ইনতাজ উদ্দীনের বাড়িতে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যে আশপাশের ঘরে ছড়িয়ে পড়ে। এতে ইনতাজ উদ্দীনের তিন বউ জবেরা বেগম, জিরারা বেগম ও নাদিরা খাতুনের তিনটি ঘর ও গরুসহ গরুর ঘর পুড়ে যায়।

খবর পেয়ে চারঘাট ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নেভায়। কিন্তু ততক্ষণে আগুনে ৩ টি বসতঘর, ৮০ হাজার টাকা মূল্যের গরু ও ঘরে থাকা নগদ ২০ হাজার টাকা, স্বর্ণালঙ্কার ও মূল্যবান মালপত্র পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ৪ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

চারঘাট ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের লিডার জহিরুল ইসলাম বাবু জানান, আগুন নেভাতে প্রায় দেড় ঘণ্টা সময় লেগেছে। আগুনে ব্যাপক ক্ষতি হয়েছে। সময়মত ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে প্রায় ১৩ লক্ষ টাকার ক্ষতি রক্ষা করেছে। নয়তো ঘনবসতি থাকায় আশেপাশের বাড়িগুলোও পুড়ে যেত। এদিকে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন চারঘাট পৌর মেয়র একরামুল হক। তিনি প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ঘর তৈরি ও খাবার দিয়ে সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন।


আরোও অন্যান্য খবর
Paris