শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রুয়েটে ভার্চুয়াল প্লাটফর্মে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান

Paris
Update : বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২১

প্রেস বিজ্ঞপ্তি : গতকাল বুধবার বিকালে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ইন্সটিটিউট অফ ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনলোজী (আইআইসিটি) এর উদ্যোগে ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত অফাধহপবফ ঝড়ভঃধিৎবং ভড়ৎ ওঈঞ শীর্ষক ৮ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন অত্র বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম সেখ। ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত এই প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রুয়েটের আইআইসিটি এর পরিচালক ও রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো. সেলিম হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুয়েটের ইসিই অনুষদের ডীন প্রফেসর ড. মো. জহুরুল ইসলাম সরকার, যন্ত্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মো. মোশাররফ হোসেন, আইকিউএসি পরিচালক প্রফেসর ড. মো. আবদুল গোফফার খান, গবেষণা ও সম্প্রসারণ পরিচালক প্রফেসর ড. মো. ফারুক হোসেন, ছাত্রকল্যান পরিচালক প্রফেসর ড. রবিউল আওয়াল প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইআইসিটি সহযোগী পরিচালক প্রফেসর ড. মো. মাসুদ রানা।

ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত ৮ দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালায় অস্ট্রেলিয়া ও আমেরিকার ট্রেনারদের তত্ত্বাবধানে রুয়েটসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩ শতাধিক শিক্ষার্থীকে অফাধহপবফ ঝড়ভঃধিৎব সম্পর্কে হাতে কলমে প্রশিক্ষণ দেওয়া হবে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রুয়েটের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম সেখ বলেন, ‘‘আমি বিশ্বাস করি অফাধহপবফ ঝড়ভঃধিৎবং ভড়ৎ ওঈঞ শীর্ষক এই প্রশিক্ষণ কর্মশালার অর্জিত জ্ঞানের মাধ্যমে শিক্ষার্থীরা একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলার সক্ষমতা অর্জন করবে এবং সেই সাথে যুগোপযোগী বিভিন্ন সফটওয়্যার তৈরী করতে সক্ষম হবেন যা মানবকল্যাণে সহায়ক হবে।” এই প্রশিক্ষণ কর্মশালার সমাপনী দিনে শিক্ষার্থীদের সনদ প্রদান করা হবে।


আরোও অন্যান্য খবর
Paris