শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাসিকের উদ্যোগে ১০ স্থানে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে বাঘা উপজেলায় আ.লীগের প্রার্থী নির্ধারণ! বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী গরমের জন্য সরকারকে দায়ী করলেন রিজভী আপাতত গরমেই খেলবে সাবিনা-সানজিদারা ১০ কোটি টাকা অনিয়ম পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক লালমনিরহাটেও যোগ দেননি কেএনএফ প্রধান নাথানের স্ত্রী বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী তীব্র তাপদাহে নগরবাসীর পাশে থাকতে রাসিক যেসব উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে

রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ নিয়ে জেলা পরিষদ চেয়ারম্যান যা বললেন

Paris
Update : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টার : রাজশাহী শহরের প্রাণকেন্দ্র সোনাদিঘীর পাড়ে অবস্থিত জেলা পরিষদের মালিকানাধীন ‘ইঞ্জিনিয়ারিং এন্ড সার্ভে ইন্সটিটিউট, রাজশাহী এর পুরাতন ভবনের ভূমিতে রাজশাহী জেলার কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ বিষয়ে সংবাদ সম্মেলন করেছেন জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় জেলা পরিষদ সভাকক্ষে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার বলেন, জেলা পরিষদের মালিকানাধীন ‘ইঞ্জিনিয়ারিং এন্ড সার্ভে ইন্সটিটিউট, রাজশাহী এর পুরাতন ভবনের ভূমিতে শহীদ মিনার নির্মানের সিদ্ধান্ত একবার নেওয়া হয়েছিল। কিন্তু জেলা পরিষদের আয় বৃদ্ধির লক্ষ্যে উক্ত ভূমিতে বহুতল মার্কেট নির্মাণের জন্য জেলা পরিষদের পরপর তিনটি সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়।

তবে, রাজশাহী মহানগরীর প্রাণকেন্দ্র সোনাদিঘীর পাড়ে একটি দৃষ্টি নন্দন শহীদ মিনার নির্মাণে জনগণের দাবি এবং সংসদ সদস্য, রাজশাহী-২ সংসদীয় আসনের ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়রের প্রত্যাশার বিষয়টি গুরুত্বসহ বিবেচনা গত ১৫ ডিসেম্বর অনুষ্ঠিত জরুরী সভায় সেখানে রাজশাহী জেলার কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণে সর্বসম্মত সিদ্ধান্তে উপনীত হয়।

এছাড়া কেন্দ্রীয় শহীদ মিনারটি রাজশাহী জেলা পরিষদের সার্বিক ব্যবস্থাপনায় নির্মাণের সিদ্ধান্ত সভায় গৃহীত হয়। এই সিদ্ধান্তগুলো মন্ত্রনালয়ে পাঠানো হয়েছে। মন্ত্রনালয় থেকে যে সিদ্ধান্ত আসবে সেভাবেই সেটায় হবে। সংবাদ সম্মেলনে জেলা পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।


আরোও অন্যান্য খবর
Paris