শনিবার

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাসিকের উদ্যোগে ১০ স্থানে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে বাঘা উপজেলায় আ.লীগের প্রার্থী নির্ধারণ! বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী গরমের জন্য সরকারকে দায়ী করলেন রিজভী আপাতত গরমেই খেলবে সাবিনা-সানজিদারা ১০ কোটি টাকা অনিয়ম পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক লালমনিরহাটেও যোগ দেননি কেএনএফ প্রধান নাথানের স্ত্রী বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী তীব্র তাপদাহে নগরবাসীর পাশে থাকতে রাসিক যেসব উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে

শহীদ বুদ্ধিজীবী দিবস স্মরণে নগর আ’লীগের মোমবাতি প্রজ্জ্বলন-আলোর মিছিল

Paris
Update : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০

প্রেস বিজ্ঞপ্তি : আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস স্মরণে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের উদ্যোগে গতকাল রবিবার সন্ধ্যা ৬টায় কুমারপাড়াস্থ দলীয় কার্যালয় থেকে মোমবাতি প্রজ্জ্বলন করে একটি আলোর মিছিল সহ রাজশাহী কলেজের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ সময় শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর সেখানে শহীদদের স্মরণ করে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন এবং সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার। মেয়র লিটন বলেন, বিজয় সুনিশ্চিত জেনে পাকিস্তানি হানাদার বাহিনী বাঙ্গালি জাতিকে মেধাশূণ্য করার লক্ষ্যে দেশ বরেণ্য বুদ্ধিজীবীদের হত্যা করে।

বাংলাদেশ যেন কোনদিনই মাথা তুলে দাঁড়াতে না পারে, এজন্য এই ঘৃন্য হত্যাকান্ড চালায়। তিনি আরও বলেন, শহীদ বুদ্ধিজীবীদের রেখে যাওয়া পথেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বঙ্গবন্ধুর কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা’র নেতৃত্বে। ডাবলু সরকার বলেন, যে উদ্দেশ্যে পাকিস্তানিরা দেশের শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে ভেবেছিলো বাংলাদেশ কোনদিন মাথা তুলে দাঁড়াতে পারবে না। তাদের এই উদ্দেশ্য সফল হয় নি। বঙ্গবন্ধুর কন্যা, প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা’র নেতৃত্বে বাংলাদশে আজ উন্নত দেশের দিকে এগিয়ে যাচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি শাহীন আকতার রেনী, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, রেজাউল ইসলাম বাবুল, ডাঃ তবিবুর রহমান শেখ, যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, আসাদুজ্জামান আজাদ, আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাড. আসলাম সরকার, আজিজুল আলম বেন্টু, মীর ইসতিয়াক আহম্মেদ লিমন, দপ্তর সম্পাদক মাহাবুব-উল আলম বুলবুল, প্রচার সম্পাদক দিলীপ কুমার ঘোষ, মহিলা সম্পাদক ইয়াসমিন রেজা ফেন্সি, বন ও পরিবেশ সম্পাদক রবিউল আলম রবি, যুব ও ক্রীড়া সম্পাদক মকিদুজ্জামান জুরাত, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু, কৃষি সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, সাংস্কৃতিক সম্পাদক কামারউল্লাহ্ সরকার কামাল, আইন সম্পাদক অ্যাড. মুসাব্বিরুল ইসলাম প্রমুখ।


আরোও অন্যান্য খবর
Paris