শনিবার

২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

৮ সেকেন্ড কোয়ারেন্টিন ভেঙে গুনলো তিন লাখ টাকা জরিমানা

Paris
Update : বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০

এফএনএস : করোনাকালে কোয়ারেন্টিনের বিধি মাত্র আট সেকেন্ডের জন্য লঙ্ঘন করায় এক ব্যক্তিকে সাড়ে তিন হাজার মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় তিন লাখ টাকা) জরিমানা করা হয়েছে। ঘটনাটি ঘটেছে তাইওয়ানে। সিএনএন জানায়। কোয়ারেন্টিন বিধি ভাঙার জন্য যে ব্যক্তিকে এই জরিমানা করা হয়েছে, তিনি একজন অভিবাসী শ্রমিক। তিনি ফিলিপাইনের নাগরিক।

তিনি তাইওয়ানের কওসিয়াং সিটির একটি হোটেলে কোয়ারেন্টিনে ছিলেন। সিটির স্বাস্থ্য বিভাগ তাইওয়ানের সেন্ট্রাল নিউজ এজেন্সিকে (সিএনএ) জানায়, ওই ব্যক্তি হোটেলের কক্ষ থেকে আট সেকেন্ডের জন্য বাইরে বেরিয়েছিলেন। হোটেলের কর্মীরা সিসিটিভিতে এই দৃশ্য দেখেন। তারা সঙ্গে সঙ্গে সিটি স্বাস্থ্য বিভাগকে তা জানিয়ে দেন। কোয়ারেন্টিনের বিধি ভাঙার অপরাধে ওই ব্যক্তিকে এক লাখ তাইওয়ান ডলার বা সাড়ে তিন হাজার মার্কিন ডলার জরিমানা করে সিটি স্বাস্থ্য বিভাগ।

তাইওয়ানের কোয়ারেন্টিন বিধি অনুসারে, সংশ্লিষ্ট ব্যক্তি সামান্যতম সময়ের জন্যও কোয়ারেন্টিন কক্ষ ত্যাগ করতে পারবে না। সিটি স্বাস্থ্য বিভাগ বলেছে, কোয়ারেন্টিনে থাকা লোকজনের এমনটা ভাবা ঠিক হবে না যে হোটেল কক্ষ থেকে বের হওয়ার জন্য জরিমানা করা হবে না। কওসিয়াং সিটিতে ৫৬টি কোয়ারেন্টিন হোটেল আছে। এসব হোটেলে প্রায় তিন হাজার কক্ষ রয়েছে বলে জানিয়েছে সিটি স্বাস্থ্য বিভাগ। করোনার বিস্তার ঠেকাতে তাইওয়ানের নেওয়া পদক্ষেপ ইতোমধ্যে প্রশংসা কুড়িয়েছে। তবে তারা কখনোই কঠোর লকডাউনে যায়নি।


আরোও অন্যান্য খবর
Paris