রবিবার

৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
আজ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলছে গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয় রাজশাহী জনস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীর অপসারণ চায় ঠিকাদাররা! নগদ আছে ১ কোটি টাকা, জানেন না টিভি-ফ্রিজ ও আসবাবপত্রর মূল্য! সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্যপ্রতিমন্ত্রী মিথিলার মুকুটে যুক্ত হলো নতুন পালক মৃত্যুকে কাছ থেকে দেখলেন নায়ক দেব! ধান কাটতে গিয়ে ‘হিট স্ট্রোকে’ বাঘার শ্রমিকের সিংড়ায় মৃত্যু! গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয় গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয়

রিটার্ন দাখিলের সময় এক মাস বাড়ল

Paris
Update : সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

এফএনএস : করোনা অতিমারির কারণে আয়কর রিটার্ন জমা দেয়ার সময় বাড়লো আরও এক মাস। গতকাল সোমবার কর আইন-১ এর দ্বিতীয় সচিব মো. মহিদুল ইসলাম চৌধুরী স্বাক্ষরিত আদেশে এ তথ্য জানানো হয়। করোনা পরিস্থিতিতে আয়কর মেলার শেষ দিনে সময় বাড়িয়ে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

আদেশে বলা হয়, আয়কর অধ্যাদেশ-১৯৮৪ এর ধারা ১৮৪জি-তে প্রদত্ত ক্ষমতাবলে জাতীয় রাজস্ব বোর্ড, কোভিড-১৯ পরিস্থিতিতে সৃষ্ট অসুবিধার কথা বিবেচনায় নিয়ে, ব্যক্তি-শ্রেণির করদাতার ২০২০-২১ করবছরে আয়কর রিটার্নের দাখিল সময়সীমা (যা ট্যাক্স ডে নামে সংজ্ঞায়িত) ৩০ নভেম্বর ২০২০ থেকে ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত বর্ধিত করলো। এর আগে সকাল থেকে আয়কর মেলার শেষ দিনে করদাতাদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে বিভিন্ন কর-অঞ্চলে।

উল্লেখ্য, গত ২৬ নভেম্বর পর্যন্ত দুই হাজার ৩৮৭ কোটি টাকার পরিশোধিত কর আদায় হয়েছে বলে জানিয়েছে এনবিআর। এ সময়ের মধ্যে ১৩ লাখ ২০ হাজার ৮২৫টি রিটার্ন দাখিল হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি।


আরোও অন্যান্য খবর
Paris