মঙ্গলবার

৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আ’লীগের মনোনয়ন ফরম কেনার শর্ত শিথিল, সময় বাড়ল

Paris
Update : শুক্রবার, ১২ মার্চ, ২০২১

এফএনএস : সময় বাড়ানো হয়েছে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কেনা ও জমা দেয়ার। শিথিল করা হয়েছে মনোনয়ন ফরম তোলার শর্তও। মনোনয়ন প্রত্যাশীদের চাপের কারণে এ সিদ্ধান্ত নেয় ক্ষমতাসীন দল। গত বুধবার ছিল আসন্ন জাতীয় সংসদের লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন, ১১টি পৌরসভা ও ৩৭১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কেনার শেষদিন। এ উপলক্ষে দলটির সভাপতির রাজনৈতিক কার্যালয় ধানমন্ডিতে ছিল উপচেপড়া ভিড়। দেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে আগত মনোনয়ন প্রত্যাশী ও তাদের সমর্থকদের পদচারণায় মুখরিত ছিল ধানমন্ডি এলাকা। সারাদিনের এ চাপ শেষ হয়নি সন্ধ্যা গড়ালেও।

যার কারণে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ঘোষণা দিয়েছেন, যতক্ষণ মনোনয়ন প্রত্যাশী থাকবে, আমরা ফরম দেব। তবে আপনারা যত দ্রুত সম্ভব ফরম পূরণ করে জমা দিয়েন। প্রসঙ্গত, আওয়ামী লীগ আসন্ন জাতীয় সংসদের লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন, ১১টি পৌরসভা ও ৩৭১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য গেল ৫ মার্চ থেকে ১০ মার্চ সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম বিতরণ করেছে।

উল্লেখ্য, ৩ মার্চ নির্বাচন কমিশন জাতীয় সংসদের লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন, ১১টি পৌরসভা ও ৩৭১টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করে। আগামী ১১ এপ্রিল এসব নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নিয়ম অনুযায়ী, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা, উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী রেজুলেশনে প্রস্তাবিত প্রার্থীরা মনোনয়ন ফরম দেয়ার কথা। এটি শিথিল করে কেন্দ্রীয় নেতাদের সুপারিশেও দেয়া হয়েছে মনোনয়ন ফরম। তাছাড়া যেসব এলাকা থেকে রেজুলেশন আসেনি, সেখানকার সবাই পাচ্ছেন মনোনয়ন ফরম। আবেদনপত্র সংগ্রহের সময় প্রার্থীকে অবশ্যই জাতীয় পরিচয়পত্রের ফটোকপি দেখাতে হচ্ছে।


আরোও অন্যান্য খবর
Paris