শুক্রবার

১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রেলের পশ্চিমাঞ্চলে শিডিউল বিপর্যয়, যাত্রী ভোগান্তি চরমে প্রতিটি নাগরিককে স্বাবলম্বী করতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী বুবলির পর থানায় জিডি করলেন অপু পাকিস্তানে ৭ ঘুমন্ত শ্রমিককে গুলি করে হত্যা বাগমারায় তহশীলদার সাজ্জাদকে বদলির খবরে মিষ্টি বিতরণ রাজশাহী নগরীতে কবরস্থান বাস্তবায়নের দাবিতে ১১ মসজিদের মুসল্লিদের মানববন্ধন মান্দা উপজেলা পরিষদ নির্বাচনে ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল রাসিক মেয়রের সাথে গোদাগাড়ী উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ সিরাজগঞ্জে হেরোইন বহনের দায়ে গোদাগাড়ীর ২ যুবকের যাবজ্জীবন নিজের নামে কোনো প্রকল্প চান না প্রধানমন্ত্রী

‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বই পড়ার বিকল্প নাই’

Paris
Update : শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩

তথ্য বিবরণী
রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেছেন, আমরা যদি সত্যিকার সোনার বাংলা চাই, তা হলে বই পড়তে হবে। একটি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নাগরিকদের বই পড়ার কোনো বিকল্প নাই। শনিবার (৯ সেপ্টেম্বর) বেলা এগারোটায় রাজশাহী কলেজ মাঠে বিভাগীয় বইমেলা ২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেন, যে জানে আর যে জানে নাÑ দুজন এক হতে পারে না। আমাদেরকে বই ভালবাসতে হবে, বই পড়তে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বই পড়তে ভালবাসতেন। তিনি জেলে থাকা অবস্থায়ও অত্যন্ত কঠিন সময়ের মধ্য দিয়ে যাওয়ার সময়ও নানা ধরনের বই পড়েছেন, বই লিখেছেন। তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর এই আদর্শ অনুসরণ করার আহ্বান জানান তিনি। জঙ্গিবাদ ও মাদক নির্মূলে বই পড়ার গুরুত্ব তুলে ধরে বিভাগীয় কমিশনার বলেন, বই পড়ার অভ্যাস সমাজে জঙ্গিবাদ ও মাদক নিয়ন্ত্রণ করতে পারে। এ সময় তিনি সবাইকে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে উব্ধুদ্ধ করেন।
অনুষ্ঠানে অতিরিক্ত জেলাপ্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারীয়া পেরেরা স্বাগত বক্তব্য রাখেন। অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোঃ ইমতিয়াজ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে সংস্কৃতি মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোঃ মোখলেছুর রহমান আকন্দ, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক কবি মিনার মনসুর, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল খালেক, বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সহ-সভাপতি মাজহারুল ইসলাম, আরএমপি’র উপপুলিশ কমিশনার মোঃ সাইফউদ্দিন শাহীন প্রমূখ বক্তৃতা করেন।
পরে বিভাগীয় কমিশনার বেলুন ও ফেস্টুন উড়িয়ে ৭ দিনব্যাপী বিভাগীয় বইমেলা ২০২৩ এর উদ্বোধন করেন। উল্লেখ্য, বিভাগীয় বইমেলা ২০২৩ এ ষাটটি বইয়ের স্টল অংশগ্রহণ করে।


আরোও অন্যান্য খবর
Paris