রবিবার

৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
আজ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলছে গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয় রাজশাহী জনস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীর অপসারণ চায় ঠিকাদাররা! নগদ আছে ১ কোটি টাকা, জানেন না টিভি-ফ্রিজ ও আসবাবপত্রর মূল্য! সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্যপ্রতিমন্ত্রী মিথিলার মুকুটে যুক্ত হলো নতুন পালক মৃত্যুকে কাছ থেকে দেখলেন নায়ক দেব! ধান কাটতে গিয়ে ‘হিট স্ট্রোকে’ বাঘার শ্রমিকের সিংড়ায় মৃত্যু! গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয় গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয়

শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে আরএমপির মতবিনিময়

Paris
Update : সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩

স্টাফ রিপোর্টার

শ্রী কৃষ্ণের আবির্ভাব তিথি ‘শুভ জন্মাষ্টমী’কে সামনে রেখে আইন-শৃঙ্খলা রক্ষা ও উৎসবকে সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে আরএমপিতে অনুষ্ঠিত হয়েছে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা। রোববার ৩ সেপ্টেম্বর পূর্বাহ্ণে আরএমপি সদর দপ্তরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন আরএমপি’র পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার।

উক্ত সভায় পুলিশ কমিশনার বলেন, শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে নিরাপত্তা নিশ্চিত করতে এবং নগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকল প্রকার পুলিশি ব্যবস্থা গ্রহণ করা হবে। জন্মাষ্টমীর শোভাযাত্রাকে ড্রোনের মাধ্যমে মনিটরিং করা হবে এবং ভিডিও চিত্র ধারণ করা হবে। প্রস্তুত থাকবে আরএমপি’র সিআরটি ও বোম ডিসপোজাল ইউনিট। এর পাশাপাশি সাদা পোষাকে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করা হবে। বক্তব্যে তিনি আরও বলেন, রাজশাহী মহানগরীতে কোনো চ্যালেঞ্জ নেই তবে সাবধান থাকতে হবে। মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিরা বার বার চেষ্টা করে মুক্তিযুদ্ধের চেতনাকে কিভাবে বিনষ্ট করা যায়। তাই সকলকে সতর্ক থাকার আহ্বান জানান। শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে শোভাযাত্রা যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় সে জন্য ট্রাফিক বিভাগ প্রয়োজনীয় ব্যবস্থা নিবে।

এছাড়াও উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষা ২০২৩ চলমান থাকায় উচ্চ আওয়াজে গান বাজানো না হয় সেদিকে লক্ষ্য রাখতে হিন্দু, বৌদ্ধ খ্রিষ্ট্রান ঐক্য পরিষদ এবং পূজা উদ্যাপন কমিটির নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে পুলিশ কমিশনার জন্মাষ্টমী যথাযথ ও সুন্দর পরিবেশে উদ্যাপনের জন্য সকলের একান্ত সহযোগিতা কামনা করেন। এসময় আরও উপস্থিত ছিলেন মোহাম্মদ হেমায়েতুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স), মো: সাইফউদ্দীন শাহীন, উপ-পুলিশ কমিশনার (সদর), আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, পূজা উদ্যাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট শরৎ চন্দ্র সরকার, সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, রাজশাহী ধর্মসভার সাবেক সভাপতি অলোক কুমার দাস, তপন কুমার সেন, ট্রাস্টি, হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়, হিন্দু, বৌদ্ধ খ্রিষ্ট্রান ঐক্য পরিষদ, মহানগর রাজশাহী’র ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ রাজ কুমার সরকারসহ হিন্দু, বৌদ্ধ খ্রিষ্ট্রান ঐক্য পরিষদ এবং পূজা উদযাপন কমিটির সদস্যবৃন্দ।


আরোও অন্যান্য খবর
Paris