শনিবার

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাসিকের উদ্যোগে ১০ স্থানে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে বাঘা উপজেলায় আ.লীগের প্রার্থী নির্ধারণ! বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী গরমের জন্য সরকারকে দায়ী করলেন রিজভী আপাতত গরমেই খেলবে সাবিনা-সানজিদারা ১০ কোটি টাকা অনিয়ম পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক লালমনিরহাটেও যোগ দেননি কেএনএফ প্রধান নাথানের স্ত্রী বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী তীব্র তাপদাহে নগরবাসীর পাশে থাকতে রাসিক যেসব উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে

ইটভাটায় কাঠ পোড়ানোয় ২৫ হাজার টাকা জরিমানা

Paris
Update : শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২

চারঘাট প্রতিনিধি : কাঠ পোড়ানোর অপরাধে এবং লাইসেন্স না থাকায় রাজশাহীর চারঘাট উপজেলার এম জেড পি ব্রিকস নামের এক ইটভাটাকে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে উপজেলার ইউসুফপুর ইউনিয়নের চৌমুহনী এলাকার ওই ইটভাটায় অভিযান চালানো হয়। অভিযানে রাজশাহী পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ কবির হোসেন অভিযোগ দায়ের করেন।

আদালত পরিচলনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সোহরাব হোসেন। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, অভিযানকালে ওই ইটভাটায় কাঠ পোড়ানোর প্রমাণ পাওয়া যায়। এছাড়াও ওই ইট ভাটার লাইসেন্স ছিল না। এই অপরাধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ (সংশোধন) আইন ২০১৯ এর ৪ ও ৫ ধারা অনুসারে এম জেড পি ব্রিকস ইট ভাটাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

রাজশাহী পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ কবির হোসেন জানান,আইন অমান্য করে ইটভাটা চালানো এবং ভাটায় কাঠ পোড়ানো পরিবেশের জন্য ক্ষতিকর। এজন্য এম জেড পি ব্রিকস ইট ভাটাকে জরিমানা করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সোহরাব হোসেন বলেন, আদালতের নির্দেশনা ও পরিবেশ অধিদপ্তরের আইন অনুযায়ী অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


আরোও অন্যান্য খবর
Paris