শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহীতে সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবি

Paris
Update : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার
এটিএন নিউজের রিপোর্টার বুলবুল হাবিব ও ক্যামেরাপারসন রুবেল ইসলামের ওপর হামলাকারী বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) সকল আসামিদের গ্রেপ্তার এবং শাস্তির দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৫ সেপ্টেম্বর) বেলা ১১টায় মহানগরীর কোর্ট চত্বর শহীদ মিনারে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালিত হয়।

এসময় সমাবেশে বক্তারা বলেন, সব আসামির অবস্থান জানা সত্ত্বেও পুলিশ তাদের গ্রেপ্তার করছে না। শুধুমাত্র দুইজন আসামিকে লোক দেখানো গ্রেপ্তার করা হয়েছে। দুই আসামি গ্রেপ্তারের পর পুলিশের এই নিরবতা রহস্যজনক। এটি স্রেফ আইওয়াশ ছাড়া আর কিছুই না।

বক্তারা বলেন, বিএমডিএ কার্যালয়ে সাংবাদিকদের ওপর এ হামলা স্বাধীন ও মুক্ত সাংবাদিকতার ওপরই হামলা। বিএমডিএ কার্যালয়ে যে অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা আর বিশৃঙ্খলা বিরাজ করছে এটি তারই বহিঃপ্রকাশ। তাই সব আসামিদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।
রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তানজিমুল হকের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) ভারপ্রাপ্ত মহাসচিব রাশেদ রিপন, কার্যনির্বাহী সদস্য শরীফ সুমন, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান শ্যামল, আরইউজের সাবেক সভাপতি আকবারুল হাসান মিল্লাত, বর্তমান সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, আরইউজের সিনিয়র সদস্য আজিজুল ইসলাম, জিয়াউল গণি সেলিম প্রমুখ।

গত ১৮ সেপ্টেম্বর দিবাগত রাতে ঢাকার মোহাম্মদপুর থেকে ঘটনার ১৩ দিন পর জড়িতদের মধ্যে অন্যতম আসামি বিএমডিএর ভাণ্ডার রক্ষক মো. জীবন ও গাড়িচালক আবদুস সবুরকে সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় গ্রেপ্তার করে রাজশাহী নগরীর রাজপাড়া থানা পুলিশ।


আরোও অন্যান্য খবর
Paris