শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাসিকের উদ্যোগে ১০ স্থানে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে বাঘা উপজেলায় আ.লীগের প্রার্থী নির্ধারণ! বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী গরমের জন্য সরকারকে দায়ী করলেন রিজভী আপাতত গরমেই খেলবে সাবিনা-সানজিদারা ১০ কোটি টাকা অনিয়ম পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক লালমনিরহাটেও যোগ দেননি কেএনএফ প্রধান নাথানের স্ত্রী বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী তীব্র তাপদাহে নগরবাসীর পাশে থাকতে রাসিক যেসব উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে

বিএনপি সমর্থিতদের কিল-ঘুষিতে হাসপাতালে আ’লীগপন্থি আইনজীবী

Paris
Update : বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

এফএনএস : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক পদ দখলের অভিযোগ তুলে এর প্রতিবাদে বিক্ষোভ করেছেন বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্যরা। এ সময় বিএনপি ও আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের মধ্যে মারামারি, হাতাহাতি ও হট্টগোলের ঘটনা ঘটেছে। দুই পক্ষের মারামারিতে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদ সমর্থিত আইনজীবী অ্যাডভোকেট এনআই প্রামাণিক গুরুতর আহত হয়েছেন। তাকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়। অবস্থা গুরুতর হওয়ায় পরে তাকে রাজধানীর নিউরো সায়েন্স হাসপাতালে স্থানান্তর করা হয়।

গতকাল বুধবার দুপুর ২টার দিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদকের কক্ষের সামনে এ ঘটনা ঘটে। সেখানে প্রায় আধা ঘণ্টা ধরে দুই পক্ষের মধ্যে ধস্তাধস্তি চলে। এসময় আইনজীবী সমিতির সম্পাদক অ্যাডভোকেট আব্দুন নুর দুলালের নেমপ্লেট ভাংচুরের ঘটনা ঘটে। সম্পাদকের কক্ষের দরজাও কিছু সময়ের জন্য বন্ধ করে দেয় বিএনপি সমর্থিত আইনজীবীরা। আওয়ামীপন্থি আইনজীবী এনআই প্রামাণিকের শরীর থেকে রক্ত ঝরতে দেখা যায়। এ ছাড়া উভয়পক্ষের বেশ কয়েকজন আইনজীবী আহত হয়েছেন বলেও অভিযোগ পাওয়া গেছে। দুপুর আড়াইটার পরে বিএনপি সমর্থিত আইনজীবীরা স্লোগান দিয়ে ঘটনাস্থলে থেকে চলে যান।

এ সময় আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীরা সম্পাদকের কক্ষের সামনে অবস্থান নেন। সুপ্রিম কোর্ট আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক গাজী মো. কামরুল ইসলাম সজল বলেন, ‘জয়বাংলা শ্লোগান দিয়ে তারা (আওয়ামী লীগপন্থি) আমাদের শান্তিপূর্ণ মিছিলে হামলা করেছেন। আমাদের সাহসী নেতাকর্মীদের প্রতিরোধের মুখে তারা পিছু হটতে বাধ্য হন। স্বঘোষিত সম্পাদক স্বেচ্ছায় বিদায় না নেওয়া পর্যন্ত আন্দোলন চলবে। এর আগে দুপুর ১টার দিকে সুপ্রিম কোর্ট বার ভবনের সামনে প্রতিবাদ সভা করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। এতে কয়েকশ আইনজীবী অংশ নেন। এতে প্রধান অতিথির বক্তব্য দেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্যসচিব ফজলুর রহমান। এতে বিশেষ অতিথি ছিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন।

প্রতিবাদ সভা শেষে বিক্ষোভ মিছিল নিয়ে বিএনপি সমর্থিত আইনজীবীরা সুপ্রিম কোর্ট বার সম্পাদকের কক্ষের সামনে যান। গত ১৫ ও ১৬ মার্চ সুপ্রিম কোর্ট বার নির্বাচনের ভোটগ্রহণ করা হয়। গণনা করা হয় গত ১৭ মার্চ। বিএনপি সমর্থিত আইনজীবীদের অভিযোগ, ভোট গণনায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত প্যানেল থেকে সম্পাদক মো. রুহুল কুদ্দুস কাজল, কোষাধ্যক্ষ, সহ-সম্পাদক দুজন এবং চারজন সদস্যসহ মোট আটজন জয়লাভ করেন। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত প্যানেল থেকে সভাপতি দুটি সহ-সভাপতি এবং তিনজন সদস্যসহ মোট ছয়টি পদে জয়লাভ করে।


আরোও অন্যান্য খবর
Paris