শনিবার

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাসিকের উদ্যোগে ১০ স্থানে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে বাঘা উপজেলায় আ.লীগের প্রার্থী নির্ধারণ! বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী গরমের জন্য সরকারকে দায়ী করলেন রিজভী আপাতত গরমেই খেলবে সাবিনা-সানজিদারা ১০ কোটি টাকা অনিয়ম পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক লালমনিরহাটেও যোগ দেননি কেএনএফ প্রধান নাথানের স্ত্রী বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী তীব্র তাপদাহে নগরবাসীর পাশে থাকতে রাসিক যেসব উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে

বাগমারায় যুবদলের ফরম বিতরণ নিয়ে উত্তেজনা

Paris
Update : বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

মচমইল থেকে সংবাদদাতা : রাজশাহীর বাগমারা উপজেলা জাতীয়তাবাদী যুবদলের কমিটি গঠনের ফরম বিতরণে উত্তেজনা ও বিশৃংখলার মধ্য দিয়ে শেষ হয়েছে। ফরম বিতরণ করতে আসা কেন্দ্রিয় নেতাদের গাড়িতে হামলা ও লাঞ্ছিত করার ঘটনাও ঘটেছে। উভয় পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়েছে। দলীয় সূত্রে জানা যায়, উপজেলা যুবদলের কমিটি গঠনের জন্য কেন্দ্রিয় ভাবে আগ্রহী প্রার্থীদের মধ্যে জীবনবৃত্তান্ত সংগ্রহের জন্য ফরম বিতরণ উপলক্ষে বুধবার বিকেলে উপজেলার চাঁনপাড়ায় এক বিএনপি নেতার বাড়িতে সভার আয়োজন করা হয়। সভায় রাজশাহীর দায়িত্বে থাকা কেন্দ্রিয় যুবদলের সহ সাধারণ সম্পাদক এএইচএম ওবায়দুর রহমান ওরফে সুইট প্রধান অতিথি ছিলেন। সভায় জেলা যুবদলের আহ্বায়ক মাসুদুর রহমান, সাবেক জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী ওরফে সুমন, সদস্য সচিব রেজাউল করিম টুটুলসহ জেলার নেতারা উপস্থিত ছিলেন। বেলা তিনটার দিকে জেলা যুবদলের সদস্য সচিব রেজাউল করিম টুটুল নেতাকর্মীদের সাথে নিয়ে কয়েকজনের মাঝে ফরম বিতরণ করেন এবং তার কিছুক্ষণ পর অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

এদিকে বিভিন্ন এলাকা থেকে সভায় আসা নেতা-কর্মীরা সভাস্থলে জড়ো হলে তাঁদের ফরম না দিয়ে ফিরে দেওয়া হয়। এতে নেতা-কর্মীরা ক্ষুব্ধ হলে তাঁদের মধ্যে ফরম বিতরণের আশ্বাস দিয়ে ভবানীগঞ্জ গোডাউন মোড়ে যেতে বলেন অনুষ্ঠানে নেতারা। বিকেল সাড়ে চারটার দিকে গোডাউন মোড়ে ফরম বিতরণ শুরু হলে জেলা যুবদলের সদস্য সচিব রেজাউল করিম টুটুল এবং বড়বিহানালী ইউনিয়ন বিএনপির সভাপতি ও চেয়ারম্যান মাহমুদুর রহমান মিলনের লোকজনের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে সেখানেই বিশৃংখলার সৃষ্টি করেন। তাঁরা ফরম বিতরণে বাধা সৃষ্টি করেন। এক পর্যায়ে ক্ষুব্ধ হয়ে ফরম বিতরণের দায়িত্বে থাকা যুবদল নেতা মোজাদ্দেদ জামানী সুমনের গাড়িতে হামলা চালানো হয়। এতে গাড়িটি সামান্য ক্ষতিগ্রস্ত হয়। এনিয়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া এবং হাতাহাতির ঘটনাও ঘটে। পরে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দলীয় নেতা-কর্মীরা যুবদল নেতা মোজাদ্দেদ জামানীকে সরিয়ে নিরাপদে নিয়ে আসেন। বিকেল পাঁচটার দিকে ভবানীগঞ্জের আলিমুদ্দিনের মোড়ে অবস্থান নিয়ে জীবনবৃত্তান্তের ফরম বিতরণ করে চলে যান। তবে ফরম পূরণ করা প্রার্থীরা তা জমা দিতে পারেননি।

লাঞ্ছিতের শিকার যুবদল নেতা মোজাদ্দেদ জামানী সুমনের কাছে এই বিষয়ে জানতে চাইলে তিনি সাংবাদিকদের কাছে কোনো মন্তব্য করতে চাননি। এই বিষয়ে জেলা যুবদলের সদস্যসচিব রেজাউল করিম টুটুল অভিযোগ অস্বীকার করে বলেন, পুলিশের বাধার কারণে অনুষ্ঠান করা যায়নি। গাড়িতে তাঁর কোনো লোকজন হামলা করেনি বা অপ্রীতিকর ঘটনায় জড়িত ছিলেন না। বড় বিহানালী ইউপি চেয়ারম্যান মাহমুদুর রহমান তাঁর কিছু অনুসারী নিয়ে পরিকল্পিতভাবে এই ঘটনা ঘটিয়েছেন। তবে বড় বিহানালী ইউপি চেয়ারম্যান এই অভিযোগ অস্বীকার করে বলেছেন, তাঁকে ফরম না দিয়ে জেলা যুবদলের সদস্যসচিব ঘটনাস্থল ত্যাগ করেন। তিনি কোনো বিশৃংখলার সৃষ্টি করেননি। বাগমারা থানার ওসি মোস্তাক আহম্মেদ বলেন, তাঁদের সভার বিষয়ে কোনো অনুমতি দেওয়া হয়নি। মৌখিক ভাবে তাঁরা জানালেও বিশৃংখার আশংকায় অনুমতি দেওয়া হয়নি। এই বিষয়ে থানায় কোনো পক্ষ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আরোও অন্যান্য খবর
Paris