বুধবার

৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহী নগরীতে প্রস্তাবিত কবরস্থান ও ঈদগাহ নির্মাণে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন প্রথম ধাপে ১৪১ উপজেলায় ভোট গ্রহণ আজ প্রকল্প কতটুকু জনকল্যাণে লাগবে তা বিবেচনার নির্দেশ প্রধানমন্ত্রীর চৌবাড়িয়া পশুহাটে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ তানোরের গরুর গাড়ি আর মাটির বাড়ি স্থান পেয়েছে ডাক বিভাগের বিশেষ খামে রাজশাহীতে পাথরের ট্রাক থেকে ৫ কোটি টাকার হেরোইন উদ্ধার কাল গোদাগাড়ী উপজেলায় নির্বাচনে লড়াই হবে ত্রিমূখী? রাজশাহী নগরীতে প্রশস্তকৃত সড়কে আলোকায়নের উদ্বোধন করলেন মেয়র দেশে বর্তমানে বেকারের সংখ্যা প্রায় ২৬ লাখ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রাথমিক শিক্ষা অধিদফতরে আজ থেকে ২১ মে পর্যন্ত প্রবেশ নিষেধ

Paris
Update : সোমবার, ১৬ মে, ২০২২

এফএনএস : সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের জন্য দ্বিতীয় ধাপের পরীক্ষা কোনো বিতর্ক ছাড়া সম্পন্ন করতে আজ সোমবার থেকে ২১ মে পর্যন্ত প্রাথমিক শিক্ষা অধিদফতরে (ডিপিই) প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। শনিবার এমন একটি বিজ্ঞপ্তি জারি করেছে ডিপিই। ৪৫ হাজার শিক্ষক নিয়োগের জন্য দ্বিতীয় ধাপের এ পরীক্ষা আগামী ২০ মে (শুক্রবার) অনুষ্ঠিত হবে। এর আগে, নির্বাচিত বিশটি জেলায় প্রথম ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয় গত মাসে, যেখানে ৪০ হাজার ৮৬২ জন প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য উত্তীর্ণ করা হয়েছে। দ্বিতীয় ধাপের পরীক্ষা হবে মোট ৩০টি জেলায়।

এর মধ্যে আট জেলার সবকটিতে ও ২২ জেলায় আংশিক এলাকায় পরীক্ষা হবে। এ ধাপে সব মিলিয়ে মোট ৪ লাখ ৮৪ হাজার ৭২৫ জন প্রার্থী লিখিত পরীক্ষায় অংশ নেবেন। দ্বিতীয় ধাপে রাজশাহী, খুলনা, ফরিদপুর, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, বরিশাল, সিলেট ও রংপুর জেলার সব উপজেলায় পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ছাড়াও বাকি ২২ জেলায় নির্দিষ্ট কয়েকটি উপজেলায় এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। অন্য উপজেলাগুলোতে পরের ধাপে পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছে ডিপিই।


আরোও অন্যান্য খবর
Paris