শুক্রবার

৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
জাতীয় কারাতে প্রতিযোগিতায় জেলা ক্রীড়া সংস্থার সাফল্য উপজেলা নির্বাচন অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ করাই লক্ষ্য : প্রধানমন্ত্রী তানোরে হিমাগারে ভারতীয় আলু মজুদ? অপতথ্য রোধে একসঙ্গে কাজ করার আহ্বান তথ্য প্রতিমন্ত্রীর মোহনপুরে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত, ২ জন আহত ইউনিয়নের সম্পাদক মাহাতাবের বিরুদ্ধে চার কোটি টাকা আত্মসাতের অভিযোগ রাজশাহীর বাস শ্রমিকদের রাজশাহী নগরীতে পলাতক আসামির অস্থাবর সম্পত্তি জব্দ বাঘায় স্ত্রীর লাঠির আঘাতে আহত শিক্ষকের মৃত্যু চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করতে জনপ্রশাসনে চিঠি শিক্ষামন্ত্রীর জলবায়ু বিপর্যয় উপকূলীয় মানুষের মানসিক স্বাস্থ্যে প্রভাব ফেলছে : গবেষণা

রাজশাহীতে অবৈধ পুকুর খননের দায়ে দুই লক্ষ টাকা জরিমানা

Paris
Update : বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২

প্রেস বিজ্ঞপ্তি : রাজশাহী মহানগরীতে অবৈধভাবে পুকুর খননের অভিযোগে মুলহোতাকে পুকুর খনন কাজে ব্যবহৃত ভেকু মেশিন ও অন্যান্য সরঞ্জামাদিসহ আটক করেছে আরএমপি’র দামকুড়া থানা পুলিশ। আটককৃত ব্যক্তি হাবিবুর রহমান হাবিব (৩৩)। সে রাজশাহী নগরীর দামকুড়া থানার গোবিন্দপুর গ্রামের মোঃ আজাহার আলীর ছেলে। পরবর্তীতে তাকে ২ লক্ষ টাকা জরিমানা করে মুচলেকার মাধ্যমে ছেড়ে দেওয়া হয়। ঘটনা সূত্রে জানা যায়, গতকাল দামকুড়া থানার অফিসার ইনচার্জ মাহবুব আলমের নেতৃত্বে এসআই গোলাম মোস্তফা ও তার টিম থানা এলাকায় বিশেষ ডিউটি করছিলো।

এসময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, দামকুড়া থানার শিতলাই বাথানবাড়ী ফসলি জমিতে এক ব্যক্তি গভীর রাতে ভেকু মেশিন দিয়ে অবৈধ ভাবে পুকুর খনন করছে। উক্ত সংবাদের প্রেক্ষিতে দামকুড়া থানা পুলিশের ঐ টিম রাত পৌনে তিন টায় সেখানে উপস্থিত হয়ে অবৈধভাবে পুকুর খননের মূলহোতা মোঃ হাবিবুর রহমান হাবিবকে আটক করে। এসময় পুকুর খনন কাজে ব্যবহৃত ভেকু মেশিনসহ অন্যান্য সরঞ্জামাদিসহ জব্দ করেন।অবৈধভাবে পুকুর খননের সাথে সক্রিয়ভাবে জড়িত থাকার বিষয়ে অফিসার ইনচার্জ এ্যাসিল্যান্ড পবাকে অবহিত করেন।

এমন সংবাদ পেয়ে এ্যাসিল্যান্ড পবা ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনার সত্যতা পান। সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে পুকুর খননের অপরাধে আসামী হাবিবকে দুই লক্ষ টাকা জরিমানা, অনাদায়ে ৪৫ দিনের জেল প্রদান করেন। আসামী হাবিব দুই লক্ষ টাকা জরিমানা প্রদান করেন এবং ভবিষ্যতে এই ধরনের অপরাধ করবেন না মর্মে মুচলেকা দেন। উল্লেখ্য, আসামী হাবিবকে ইতোপূর্বেও দামকুড়া থানা পুলিশের মাধ্যমে ২০২১ সালে একই অপরাধে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছিলো। সেই ঘটনার পর হতে দামকুড়া থানা এলাকায় অবৈধভাবে পুকুর খনন কাজ বন্ধ ছিলো।

আসামী পুনরায় অবৈধভাবে পুকুর খনন করায় দ্রুত তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। রাজশাহী মেট্রোপলিটন পুলিশে সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয়ে নির্দেশে মহানগরীর কোথায় যেন সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে কেউ অবৈধভাবে পুকুর খনন না করতে পারে সে লক্ষে পুলিশি নজরদারী বৃদ্ধি করা হয়েছে। ভবিষ্যতেও এধরনের অপরাধের পুনরাবৃত্তি ঘটলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরোও অন্যান্য খবর
Paris