শনিবার

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাসিকের উদ্যোগে ১০ স্থানে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে বাঘা উপজেলায় আ.লীগের প্রার্থী নির্ধারণ! বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী গরমের জন্য সরকারকে দায়ী করলেন রিজভী আপাতত গরমেই খেলবে সাবিনা-সানজিদারা ১০ কোটি টাকা অনিয়ম পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক লালমনিরহাটেও যোগ দেননি কেএনএফ প্রধান নাথানের স্ত্রী বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী তীব্র তাপদাহে নগরবাসীর পাশে থাকতে রাসিক যেসব উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে

বাঘায় বিএনপির পকেট কমিটি গঠনের প্রতিবাদ

Paris
Update : শনিবার, ৮ জানুয়ারি, ২০২২

বাঘা প্রতিনিধি : রাজশাহীর বাঘা উপজেলার মনিগ্রাম ইউনিয়নে বিএনপির পকেট কমিটি গঠনের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মনিগ্রাম ইউনিয়ন বিএনপির আয়োজনে গতকাল শুক্রবার সকাল ১১ টায় বাঘা প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে বলা হয়, বিএনপির দলীয় গঠনতন্ত্র অনুযায়ী উপজেলার বিভিন্ন ইউনিট কমিটি গঠন করা হচ্ছে না। দায়িত্বপ্রাপ্তরা নিজের পছন্দ মতো মনগড়া কমিটি গঠন করছেন। সে আলোকে মনিগ্রাম ইউনিয়নের ৮ ও ৯ নং ওয়ার্ড কমিটি গঠন না করে ইউনিয়ন কমিটি গঠনের নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে।

এছাড়াও নির্বাচনে আগ্রহী সভাপতি পদে ১০ হাজার টাকা, সাধারণ সম্পাদক পদে ৮ হাজার এবং সাংগঠনিক সম্পাদক পদে ৬ হাজার টাকা জামানত হিসেবে নেওয়া হচ্ছে। এই অর্থের কোন হিসেবে নেই। সংবাদ সম্মেলনের আয়োজকরা আরো দাবি করে বলেন, দায়িত্বপ্রাপ্তরা ওয়ার্ড পর্যায়ে কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠন না করে বাড়িতে বসে কমিটি গঠন করছেন । তারা নিজের স্বার্থে কোন ওয়ার্ডে আ.লীগের সমর্থিত ব্যক্তিকে কমিটির সদস্য করা হয়েছে বলেও দাবি করা হয়েছে। এদিকে মনিগ্রাম ইউনিয়ন বিএনপির কমিটি গঠনে অনিয়ম প্রসঙ্গে বিএনপির কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি, সিনিয়র যুগ্ম মহাসচিব, বিভাগীয় সিনিয়র সহ-সাংগঠনিক সম্পাদক, রাজশাহী জেলা আহবায়ক, যুগ্ম আহবায়ক, সদস্য সচিব বরাবর প্রতিকার চেয়ে আবেদন করা হয়েছে।

আয়োজিত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন মনিগ্রাম ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি রফিকুল ইসলাম। সাবেক সাধারণ সম্পাদক এনামুল হকের পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা যুবদলের সাবেক সভাপতি ও উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি এবং আহবায়ক কমিটি সদস্য আবদুল্লাহ আল মামুন, উপজেলা বিএপিনর আহবায়ক কমিটির সদস্য আনোয়ার হোসেন পলাশ, বাজুবাঘা ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও আহবায়ক কমিটির সদস্য নজরুল ইসলাম মাষ্টার, মনিগ্রাম ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, মনিগ্রাম ৬ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক কাজল রহমান, ৫ নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক সাকিম উদ্দিন,

৭ নং ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি বাবুল হোসেন, ৯ নং ওয়ার্ড বিএনপির সদস্য কেনার মেম্বার, ৮ নং ওয়ার্ড বিএনপির সভাপতি আনোয়ার হোসেন, সদস্য মোহাম্মদ পাশা, ৬ নং ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি আশরাফুল ইসলাম প্রমুখ। সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা তৃনমুলের মতামতের ভিত্তিতে কাউন্সিলরের মাধ্যমে কমিটি গঠন করার দাবি জানান। এ বিষয়ে উপজেলা বিএনপির আহবায়ক ফখরুল হাসান বাবুল বলেন, জেলা বিএনপির পরামর্শে কমিটি গঠন করা হচ্ছে। ইতিমধ্যে মনিগ্রাম ইউনিয়নে ৮ জানুয়ারী ব্যালট পেপারের মাধ্যমে কমিটি গঠনের জন্য তফসিল ঘোষণা করা হয়েছে।

তিনটি পদে সাতজন প্রার্থী মনোনয়ন পত্র উত্তোলন করেছেন। জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদ বলেন, দলের গঠনতন্ত্র অনুয়াযী কমটি গঠন করা হচ্ছে। সম্মেলন করতে গিয়ে খরচের বিষয় আছে, যারা প্রার্থী হচ্ছেন তাদের কাছে থেকে কিছু টাকা নেওয়া হচ্ছে, এটা সত্য। তবে যারা সংবাদ সম্মেলন করছেন তারা আ.লীগের এজেন্ডা হিসেবে কাজ করছেন।


আরোও অন্যান্য খবর
Paris