রবিবার

৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
আজ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলছে গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয় রাজশাহী জনস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীর অপসারণ চায় ঠিকাদাররা! নগদ আছে ১ কোটি টাকা, জানেন না টিভি-ফ্রিজ ও আসবাবপত্রর মূল্য! সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্যপ্রতিমন্ত্রী মিথিলার মুকুটে যুক্ত হলো নতুন পালক মৃত্যুকে কাছ থেকে দেখলেন নায়ক দেব! ধান কাটতে গিয়ে ‘হিট স্ট্রোকে’ বাঘার শ্রমিকের সিংড়ায় মৃত্যু! গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয় গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয়

জো বাইডেনকে হত্যার পরিকল্পনা অস্ত্র গোলাবারুদসহ যুবক আটক

Paris
Update : শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১

এফএনএস : প্রেসিডেন্ট জো বাইডেন, অ্যান্থনি ফাউচিসহ মার্কিন প্রশাসনের একাধিক শীর্ষ কর্মকর্তাকে হত্যার পরিকল্পনা নিয়েছিলেন কুয়াচুয়া ব্রিলিয়ন জিওয়ং নামক এক যুবক। অত্যাধুনিক ‘এআর-১৫’ অস্ত্র, গোলাবারুদসহ ক্যালিফোর্নিয়া থেকে বিপজ্জনকভাবে গাড়ি চালিয়ে হোয়াইট হাউজের দিকে রওনা দেন তিনি। কিন্তু গাড়ির অস্বাভাবিক গতি এবং আচরণ সন্দেহ জাগে পুলিশের। ফলে পথেই আটকে দেয় পুলিশ। গতকাল বৃহস্পতিবার এ-সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ করেছে রুশ সংবাদমাধ্যম আরটি। খবরে বলা হয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত যুবক মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে হত্যার উদ্দেশে হোয়াইট হাউজের দিকে যাচ্ছিলেন বলে স্বীকার করেছে।

পুলিশ জানিয়েছে, গত ২১ ডিসেম্বর আইওয়ার কাস কাউন্টি থেকে ওই যুবককে আটক করা হয়েছে। এ ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়। যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিস এজেন্টের জাস্টিন লাসন বলেছেন, আটক জিওং ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্য থেকে সরাসরি হোয়াইট হাউজের দিকে যাচ্ছিলেন। মার্কিন প্রশাসনের বেশ কয়েকজন কর্মকর্তাকে হত্যার পরিকল্পনা ছিল তার।

তাকে আটকের সময় মোবাইলের গুগল ম্যাপেও হোয়াইট হাউজের রুট পাওয়া গেছে। ক্যালিফোর্নিয়ার এই বাসিন্দাকে সম্প্রতি চাকুরিচ্যুত করেন তার গ্রোসারি স্টোরের কর্তৃপক্ষ। তিনি বলেছেন, বন্দিদশা থেকে মুক্তি পেলে আবারও হোয়াইট হাউজ কর্মকর্তাদের হত্যার জন্য যা যা প্রয়োজনীয় তাই করবেন। এরমধ্যে দিয়ে নিজের মিশন শেষ করার ইচ্ছে প্রকাশ করেন এই যুবক। বর্তমানে কারাগারে রাখা হয়েছে তাকে।


আরোও অন্যান্য খবর
Paris