রবিবার

৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
আজ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলছে গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয় রাজশাহী জনস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীর অপসারণ চায় ঠিকাদাররা! নগদ আছে ১ কোটি টাকা, জানেন না টিভি-ফ্রিজ ও আসবাবপত্রর মূল্য! সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্যপ্রতিমন্ত্রী মিথিলার মুকুটে যুক্ত হলো নতুন পালক মৃত্যুকে কাছ থেকে দেখলেন নায়ক দেব! ধান কাটতে গিয়ে ‘হিট স্ট্রোকে’ বাঘার শ্রমিকের সিংড়ায় মৃত্যু! গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয় গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয়

চাঁপাইনবাবগঞ্জ ডিসিকে তলব

Paris
Update : শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১

এফএনএস : নির্দেশনা অমান্য করায় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজকে তলব করেছেন হাইকোর্ট। আদালতে হাজির হয়ে রুলের জবাব দিতে চার সপ্তাহের সময় বেঁধে দেওয়া হয়েছে তাকে। গত বুধবার বিচারপতি মামনুন রহমান এবং বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের ডিভিশন বেঞ্চ তাকে তলব করেন। এর আগে হাইকোর্টে দায়েরকৃত ৫৮১/২০২১ নম্বর কনটেম্পট পিটিশনের শুনানি অনুষ্ঠিত হয়। আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মাকসুদা আখতার। আদালত সূত্র জানায়, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের ৭ ও ৮ নং ওয়ার্ডকে বারঘরিয়া ইউনিয়নে অন্তর্ভুক্ত করার জন্য ২০২০ সালের ১৩ ডিসেম্বর হাইকোর্টে রিট পিটিশন দাখিল করা হয়।

আদালতে দাখিলকৃত ৫৮০১/২০২১ নং রিট আবেদন শুনানি শেষে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসককে ২০২১ সালের ৩০ জুন বিষয়টি নিষ্পত্তি করে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়। কিন্তু হাইকোর্টের নির্দেশনা উপেক্ষা করে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বারঘরিয়া ও বালিয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচনের আয়োজন করায় কেন জেলা প্রশাসকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না, জানতে চেয়ে রুল জারি করেন আদালত। চার সপ্তাহের মধ্যে হাইকোর্টে হাজির হয়ে রুলের জবাব দিতে বলা হয়েছে আদেশে। অ্যাডভোকেট মাকসুদা আখতার জানান, নির্দেশ অমান্য করায় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসককে (ডিসি) তলব করেছেন হাইকোর্ট। আগামী চার সপ্তাহের মধ্যে হাইকোর্টে হাজির হয়ে তাকে রুলের জবাব দিতে বলা হয়েছে।


আরোও অন্যান্য খবর
Paris