শনিবার

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাসিকের উদ্যোগে ১০ স্থানে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে বাঘা উপজেলায় আ.লীগের প্রার্থী নির্ধারণ! বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী গরমের জন্য সরকারকে দায়ী করলেন রিজভী আপাতত গরমেই খেলবে সাবিনা-সানজিদারা ১০ কোটি টাকা অনিয়ম পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক লালমনিরহাটেও যোগ দেননি কেএনএফ প্রধান নাথানের স্ত্রী বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী তীব্র তাপদাহে নগরবাসীর পাশে থাকতে রাসিক যেসব উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে

চারঘাটে ওয়ার্কার্স পার্টির প্রার্থীর পোস্টার অপসারণের নির্দেশ

Paris
Update : শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১

চারঘাট প্রতিনিধি : রাজশাহীর চারঘাট উপজেলার সরদহ ইউপি নির্বাচনে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মনোনীত প্রার্থী মতিউর রহমান তপনের পোস্টার অপসারণের নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল শুক্রবার সকালে রিটার্নিং কর্মকর্তা গৌতম কুমার ২৪ ঘণ্টার মধ্যে মতিউর রহমান তপনের পোস্টার অপসারণের নির্দেশনার বিষয়টি নিশ্চিত করেছেন।

নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চারঘাট উপজেলার সরদহ ইউনিয়নে দলীয় প্রতীক হাতুড়ি নিয়ে লড়ছেন ওয়ার্কার্স পার্টি মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী মতিউর রহমান তপন। তিনি পোস্টারে দলীয় প্রধানের ছবি বাদ দিয়ে রাজশাহী-২ আসনের সাংসদ ও বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশার ছবি ব্যবহার করেছেন, যা নির্বাচনী আইনবহির্ভূত। বিষয়টি সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার নজরে এলে তিনি এই নির্দেশনা প্রদান করেন। এ ব্যাপারে ওয়ার্কার্স পার্টি মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী মতিউর রহমান তপন বলেন, ‘বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির গঠনতন্ত্র অনুযায়ী পোস্টারে সাধারণ সম্পাদকের ছবি ব্যবহার করা যাবে।

বিষয়টি নিয়ে আমার দলের পক্ষ থেকে নির্বাচন কমিশনে যোগাযোগ করা হয়েছে। আশা করছি এই পোস্টারে এই ছবি ব্যবহারের অনুমতি পাব।’ বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী জেলার সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা বলেন, ওয়ার্কার্স পার্টির গঠনতন্ত্র অনুযায়ী সাধারণ সম্পাদক পদটিই দলীয় প্রধান পদ। এ জন্য পোস্টারে সাধারণ সম্পাদকের ছবি ব্যবহার করা হয়েছে। অথচ একটি পক্ষ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে এবং আমাদের দলীয় প্রার্থীকে কোণঠাসা করতে পরিকল্পিতভাবে পোস্টার অপসারণ করাতে উঠেপড়ে লেগেছে।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাচন কর্মকর্তা রবিউল আলম বলেন, ‘নির্বাচন আইন অনুযায়ী পোস্টারে দলীয় প্রধান (সভাপতি) ছাড়া কারও ছবি ব্যবহার করার নিয়ম নেই। এ জন্য আমরা পোস্টার অপসারণ করতে বলেছি। ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ না হলে নির্বাচনী আচরণবিধি অমান্য করায় আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।’ উল্লেখ্য, আগামী ২৬ ডিসেম্বর চারঘাট উপজেলার সরদহসহ ছয়টি ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।


আরোও অন্যান্য খবর
Paris