শনিবার

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাসিকের উদ্যোগে ১০ স্থানে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে বাঘা উপজেলায় আ.লীগের প্রার্থী নির্ধারণ! বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী গরমের জন্য সরকারকে দায়ী করলেন রিজভী আপাতত গরমেই খেলবে সাবিনা-সানজিদারা ১০ কোটি টাকা অনিয়ম পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক লালমনিরহাটেও যোগ দেননি কেএনএফ প্রধান নাথানের স্ত্রী বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী তীব্র তাপদাহে নগরবাসীর পাশে থাকতে রাসিক যেসব উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে

একদিনে হাসপাতালে ভর্তি আরও ১২৩ ডেঙ্গুরোগী

Paris
Update : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১

এফএনএস : এডিস মশাবাহিত ডেঙ্গুজ¦রে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১২৩ জন। তাদের মধ্যে ঢাকাতেই ১১৬ জন ও ঢাকার বাইরের হাসপাতালে সাতজন ভর্তি হয়েছেন। গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন এমন রোগীর সংখ্যা ৭৮০ জন।

তাদের ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৬২৫ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছেন ১৫৫ জন। গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি হওয়া ১২৩ জনের মধ্য ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৩৯ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৭৭ জন ভর্তি হন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি হন সাতজন। এছাড়া চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২২ অক্টোবর পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২২ হাজার ১৩০ জন।

তাদের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন এবং জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন এবং চলতি মাসের ২২ অক্টোবর পর্যন্ত ৩ হাজার ৯৩৩ জন রোগী ভর্তি হন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ হাজার ২৬৬ জন। মারা গেছেন ৮৪ জন। মারা যাওয়া ৮৪ জনের মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন এবং সেপ্টেম্বর ২৩ জন এবং চলতি মাসের ২২ অক্টোবর পর্যন্ত ১৫ জনের মৃত্যু হয়েছে।


আরোও অন্যান্য খবর
Paris