শনিবার

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাসিকের উদ্যোগে ১০ স্থানে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে বাঘা উপজেলায় আ.লীগের প্রার্থী নির্ধারণ! বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী গরমের জন্য সরকারকে দায়ী করলেন রিজভী আপাতত গরমেই খেলবে সাবিনা-সানজিদারা ১০ কোটি টাকা অনিয়ম পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক লালমনিরহাটেও যোগ দেননি কেএনএফ প্রধান নাথানের স্ত্রী বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী তীব্র তাপদাহে নগরবাসীর পাশে থাকতে রাসিক যেসব উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে

পুঠিয়ায় সক্রিয় বিকাশ প্রতারক চক্র!

Paris
Update : সোমবার, ৯ আগস্ট, ২০২১

পুঠিয়া সংবাদদাতা : পুঠিয়ায় সক্রিয় হয়ে উঠেছে বিকাশ প্রতারক চক্র । এ চক্র সুকৌশলে তাদের প্রতারণার ফাঁদ পেতে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এতে এক শ্রেণির নারী-পুরুষসহ অসংখ্য মানুষ তাদের ফাঁদে ধরা পড়ছে। জানাগেছে, গত বৃহস্পতিবার বিকাশ প্রতারণা চক্রের ফাঁদে পড়ে শাপলা নামের এক নারী। ওই নারীর বাড়ি চারঘাট উপজেলায়। তিনি বিভিন্ন পণ্য ফেরী করে বিক্রয় করেন। ভুক্তভোগী ওই নারী জানান, গত কয়েক মাস আগে তার ছেলের উপবৃত্তির জন্য নগদের একাউন্ট খোলা হয়। সেসময় তারা তাকে একটি পিন কোড দিয়ে বলে এর মাধ্যমে আপনি টাকা উঠাতে পারবেন। বৃহস্পতিবার দুপুরে তার ব্যবহৃত মোবাইলে ০১৮৩৮৯৪৩৭১০ নম্বর থেকে কল করে জানানো হয়।

তার ছেলের উপবৃত্তির টাকা তার মোবাইলে ম্যাসেজ আসছে কিন্তু আপনি ম্যাসেজটি দেখতে পাচ্ছেন না। সেসময় তিনি ম্যাসেজ অপশনে গিয়ে দেখেন একটি ম্যাসেজ আসছে কিন্তু তা দেখা যাচ্ছেনা। এসময় প্রতারক চক্র সুকৌশলে তাকে মোবাইলে লেনদেন না হওয়ায় এ ম্যাসেজটি দেখা যাচ্ছে না বলে প্রতারণার ফাঁদে ফেলে। পরে ভুক্তভোগী নারীকে বলা হয় আপনি একটি বিকাশ এজেন্টের দোকানে গিয়ে ১৭ হাজার ৫’শ টাকা বিকাশ করেন তবে টাকা এজেন্টের মোবাইলেই থাকবে আর আপনার মোবাইলে একটি ম্যাসেজ আসবে। এতে আপনার মোবাইলের উপবৃত্তির টাকা চলে আসবে।

সেসময় তাকে ০১৩২১৪৬৪৮২৪ নম্বরে উক্ত টাকা বিকাশ করতে বলা হয়। এছাড়াও বিষয়টি বিকাশ এজেন্টকে বিষয়টি না জানানোর কথা বলা হয়। তিনি তাদের প্রতারণার শিকার হয়ে উপজেলার বানেশ্বর যাত্রী ছাউনি সংলগ্ন পদ্মা মোবাইল সেন্টারে বিকাশ করতে যান। সেসময় বিকাশ এজেন্টের কাছে টাকা কম থাকায় ৬ হাজার ৮’শ টাকা বিকাশ করা হয়। সেসময় বিকাশ এজেন্ট বিকাশ করলেও টাকা আনসেন্ট দেখায়। পরে বিকাশ প্রতারণার চক্র ০১৩১৬৪১৩১৮৯ নম্বরে ১১ হাজার ৫’শ টাকা এবং ০১৭৫৮১০১৮৬৩ নম্বরে ২৪ হাজার ৫’শ টাকা বিকাশ করতে বলে।

প্রথম দুইটি নম্বরে বিকাশ করার সময় টাকা আনসেন্ট দেখায় পরে তৃতীয় নম্বরে বিকাশ করার সাথে সাথে সবগুলো টাকা সেন্ট হয়ে যায়। এসময় তাদের সবগুলো মোবাইল নম্বর বন্ধা থাকায় তাদের সাথে আর যোগাযোগ করা সম্ভব হয়নি বলে ভুক্তভোগী ওই নারী জানান। পরে নিরুপায় হয়ে গতকাল শনিবার ভুক্তভোগী নারী শাপলা বাদি হয়ে পুঠিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন। এবিষয়ে পুঠিয়া থানার অফিসার ইনচার্জ সোহরাওয়ার্দী হোসেন বলেন, বিভিন্নভাবে বিকাশের মাধ্যমে একটি প্রতারক চক্র দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছে। যেহেতু মোবাইল নম্বরগুলো রেজিষ্ট্রেশন করা তাই তাদের বিরুদ্ধে আইগত ব্যবস্থা নেওয়া সম্ভব হবে বলে এ কর্মকর্তা জানান।


আরোও অন্যান্য খবর
Paris