রবিবার

৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
আজ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলছে গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয় রাজশাহী জনস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীর অপসারণ চায় ঠিকাদাররা! নগদ আছে ১ কোটি টাকা, জানেন না টিভি-ফ্রিজ ও আসবাবপত্রর মূল্য! সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্যপ্রতিমন্ত্রী মিথিলার মুকুটে যুক্ত হলো নতুন পালক মৃত্যুকে কাছ থেকে দেখলেন নায়ক দেব! ধান কাটতে গিয়ে ‘হিট স্ট্রোকে’ বাঘার শ্রমিকের সিংড়ায় মৃত্যু! গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয় গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয়

লাদাখ সীমান্ত নিয়ে আলোচনায় বসতে রাজি ভারত-চীন

Paris
Update : রবিবার, ২৭ জুন, ২০২১

এফএনএস : পূর্ব লাদাখের বর্তমান অচলাবস্থা নিয়ে পরবর্তী দফায় সামরিক পর্যায়ের আলোচনায় বসতে সম্মত হয়েছে ভারত-চীন। শুক্রবার এক বৈঠকে লাদাখ সীমান্তে লাইন অব একচুয়াল কন্ট্রোল (এলএসি)-বরাবর বিরোধপূর্ণ এলাকাগুলোর সমস্যা সমাধানে দুই দেশের মধ্যে এ সিদ্ধান্ত হয়। খবর-এনডিটিভি।

ভারতের পররাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে, সীমান্ত বিষয়ক পরামর্শ ও সমন্বয় এর ওয়ার্কিং মেকানিজম (ডব্লিউএমসিসি)- এর এক ভার্চুয়াল বৈঠকে সেনা প্রত্যাহারের জন্য এবং পারস্পরিক গ্রহণযোগ্য সমাধানে পৌঁছানোর জন্য দুই দেশের মধ্যে আলোচনা বজায় রাখার সিদ্ধান্ত হয়।

তথ্য মতে, লাইন অব একচুয়াল কন্ট্রোল (এলএসি)-এর এই এলাকাগুলোতে দুই দেশের প্রায় ৫০ থেকে ৬০ হাজার সেনা মোতায়েন রয়েছে। আলোচনা শেষে এক বিবৃতিতে ভারতের পররাষ্ট্রমন্ত্রণালয় বলেছে, পূর্ব লাদাখের প্রকৃত নিয়ন্ত্রণ রেখা (এলএসি)-এর পাশের বাকী ইস্যুগুলির প্রাথমিক সমাধানের প্রয়োজনীয়তার বিষয়ে উভয় পক্ষই একমত হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ২০২০ সালের সেপ্টেম্বরে দু’দেশের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে যে সমঝোতা হয়েছিল সে বিষয়টি বিবেচনায় রেখে সব সমস্যা সমাধানের চেষ্টা করা হবে বলে উভয় পক্ষই একমত হয়েছে।


আরোও অন্যান্য খবর
Paris