বৃহস্পতিবার

২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
মোহনপুরে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত, ২ জন আহত ইউনিয়নের সম্পাদক মাহাতাবের বিরুদ্ধে চার কোটি টাকা আত্মসাতের অভিযোগ রাজশাহীর বাস শ্রমিকদের রাজশাহী নগরীতে পলাতক আসামির অস্থাবর সম্পত্তি জব্দ বাঘায় স্ত্রীর লাঠির আঘাতে আহত শিক্ষকের মৃত্যু চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করতে জনপ্রশাসনে চিঠি শিক্ষামন্ত্রীর জলবায়ু বিপর্যয় উপকূলীয় মানুষের মানসিক স্বাস্থ্যে প্রভাব ফেলছে : গবেষণা গোপন নথিতে উঠে এল ইরানি কিশোরীকে যৌন নিপীড়ন-হত্যার ঘটনা ফিলিস্তিনিদের পক্ষে নির্মিত তাঁবু গুটাতে কলাম্বিয়া শিক্ষার্থীদের অস্বীকৃতি আজ মহান মে দিবস তিন দশকের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা দেখলো দেশবাসী

সন্তান ও দপ্তরের ৫ জন কর্মচারীসহ করোনা আক্রান্ত বাগমারার ইউএনও

Paris
Update : শনিবার, ১৯ জুন, ২০২১

স্টাফ রিপোর্টার : করোনাভাইরাসের বিরুদ্ধে লড়ে যাওয়া রাজশাহীর বাগমারার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরিফ আহম্মেদ (৪০) নিজেই আক্রান্ত হয়েছেন। তাঁর সঙ্গে আক্রান্ত হয়েছেন দপ্তরের এক কর্মকর্তা (৫০) ও তার আট বছরের ছেলেসহ দপ্তরের ৫ জন কর্মচারী। তাঁরা বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন।

স্থানীয় বিভিন্ন শ্রেণির লোকজন ও জনপ্রতিনিধিরা জানান, গত বছর থেকে করোনাভাইরাসের সংক্রমন ঠেকানো, লকডাউন কার্যকর ও এলাকার লোকজনকে সচেতন করতে দপ্তরের কর্মকর্তাদের নিয়ে তিনি কাজ করছেন। স্বাস্থ্যবিধি নিশ্চিত ও মাস্ক বাধ্যতামূলক করার জন্য তিনি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আসছেন। এছাড়া করোনা পজিটিভ রোগীদের বাড়িতে গিয়ে তাঁদের খোঁজ খবর নেওয়া ছাড়াও উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিদের জানাজাতে ও তিনি অংশ নিয়েছেন।

চলতি বছরে দ্বিতীয় ঢেউয়ের মধ্যেও তিনি দাপ্তরিক কাজের পাশাপাশি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে কাজ করে যাচ্ছেন। সামাজিক দূরত্ব বজায় রাখা, হাত ধোয়া, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ ছাড়াও বিভিন্ন সচেতনতামূলক কর্মকাণ্ড চালিয়ে আসছেন। এসব কাজের জন্য তিনি এলাকায় বেশ পরিচিত। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও তাঁর এসব কর্মকাণ্ড নিয়ে প্রশংসা করা হয়েছে।

গোয়ালকান্দি ইউপি চেয়ারম্যান আলমগীর সরকার, ঝিকড়া ইউনিয়ন পরিষদের সদস্য আবদুল মানিক প্রামাণিকসহ সাত-আটজন জনপ্রতিনিধি জানান, ইউএনও বাগমারার লোকজনকে করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা করার জন্য কাজ করে যাচ্ছেন। মাস্ক বাধ্যতামূলক, জনসমাগম এড়ানো ও লোকজনকে সচেতন করতে গভীর রাত পর্যন্ত মাঠে থাকেন। করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া লোকজনের জানাজাতেও ঝুঁকি নিয়ে অংশ নিয়ে এলাকায় আলোচিত হন তিনি।

এর মধ্যে গত তিনদিন ধরে তিনি শরীরে করোনাভাইরাসের বিভিন্ন উপসর্গ লক্ষ করেন। সন্দেহ হওয়াতে তিনি অ্যান্টিজেন পরীক্ষার জন্য উপজেলা স্বাস্থ্যবিভাগকে জানান। সে মোতাবেক গত বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি দল উপজেলা পরিষদে গিয়ে ইউএনওসহ বেশ কয়েকজনের নমুনা সংগ্রহ করে। এরমধ্যে পরীক্ষায় ইউএনও শরিফ আহম্মেদ, আট বছরের ছেলে, দপ্তরের এক কর্মকর্তার করোনাপজিটিভ প্রতিবেদন আসে বলে রাতে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে জানানো হয়।

এছাড়াও একই সময়ে অ্যান্টিজেন পরীক্ষায় উপজেলা পরিষদ ও ভূমি অফিসের আরও পাঁচজনের করোনা পজিটিভ প্রতিবেদন আসে। এরপর তাঁরা হোম কোয়ারিন্টিনে চলে যান। চিকিৎসকের পরামর্শে বাড়িতেই তাঁরা চিকিৎসা নিচ্ছেন। বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মোতালেব হোসেন বলেন, তাঁদের শারীরিক অবস্থা ভালো। বাড়িতে রেখে তাঁদের পরামর্শ ও চিকিৎসা দেওয়া হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরিফ আহম্মেদ বলেন, আট বছরের শিশুসহ তাঁরা সুস্থ্য আছেন। কিছু উপসর্গ থাকলেও জটিল কোনো সমস্যা নেই। করোনার শুরু থেকে তিনি বাগমারাবাসীর জন্য কাজ করে যাচ্ছেন। দাপ্তরিক কাজের পাশাপাশি লোকজনকে সচেতন করতে কাজ করে যাচ্ছেন। সুস্থ হয়ে আবারো এলাকায় করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে কাজ করবেন বলে জানিয়েছেন।


আরোও অন্যান্য খবর
Paris