সোমবার

২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
অর্ণা জামানের উদ্যোগে নগরীর তিন শতাধিক নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ মাদকাসক্ত নারীদের ৩৯ শতাংশই ইয়াবা সেবী পদত্যাগ না করে উপজেলা ভোটে ইউপি চেয়ারম্যানদের অংশ নেয়ার আদেশ স্থগিত বয়ে যাওয়া তাপ প্রবাহের তীব্রতা আরো বাড়তে পারে ৬০ বছর বয়সে ইতিহাস গড়লেন আর্জেন্টাইন নারী ইতিহাস গড়লেন বাংলাদেশের মাসফিয়া বিএমডিএ’র তত্বাবধায়ক প্রকৌশলী সুশান্তকে পেটালেন ঠিকাদার লস্কর বাবু তাপদাহের কারণে রাজশাহীসহ সোমবার ৫ জেলার সব স্কুল-কলেজ-মাদ্রাসা বন্ধ লালপুরে অপহৃত ইন্সুরেন্স কর্মকর্তা উদ্ধার আটক ৭ বিপিজেএ রাজশাহী শাখার নির্বাচনে সভাপতি তোতা সাধারণ সম্পাদক সামাদ

অভ্যন্তরীণ রুটে ফ্লাইট বাড়াল ইউএস-বাংলা

Paris
Update : রবিবার, ৩০ মে, ২০২১

এফএনএস : অভ্যন্তরীণ রুটে ফ্লাইট সংখ্যা বাড়িয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বর্তমানে এয়ারলাইন্সটি মোট ৬টি গন্তব্যে ২৫টি ফ্লাইট পরিচালনা করছে। করোনাকালীন সময়ে সব ধরনের স্বাস্থ্য সতর্কতা মেনে ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। গতকাল শনিবার ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক-জনসংযোগ মো. কামরুল ইসলামের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বর্তমানে ঢাকা থেকে চট্টগ্রামে ৫টি, যশোরে ৬টি, সৈয়দপুরে ৭টি, সিলেট, রাজশাহী ও বরিশালে ২টি করে ফ্লাইট পরিচালনা করছে। এ ছাড়া ১ জুন থেকে ঢাকা থেকে সিলেটে আরও একটি অতিরিক্ত ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। ৭টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ ও তিনটি ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট দিয়ে অভ্যন্তরীণ রুটের ফ্লাইটগুলো পরিচালনা করছে ইউএস-বাংলা।

এ ছাড়া এয়ারলাইন্সের বিমানবহরে আরও ৪টি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট রয়েছে, যা দিয়ে আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশে সকাল ৭টা, ১০ টা, দুপুর ২টা, বিকেল ৫টা ৩০ মিনিট ও সন্ধ্যা ৭টা ৩০মিনিটে ফ্লাইট উড্ডয়ন করছে এবং চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে সকাল ৮ টা ২৫ মিনিট, ১১টা ২৫ মিনিট, দুপুর ৩টা ৩০ মিনিট, সন্ধ্যা ৬টা ৫০ মিনিট ও রাত ৮ টা ৫৫ মিনিটে ফ্লাইট ছেড়ে যাচ্ছে।

ঢাকা থেকে যশোরের উদ্দেশে সকাল ৭টা ১০ মিনিট, ৯টা, দুপুর ১২টা ৩০মিনিট, ৩টা ৩০মিনিট, বিকেল ৫টা ৩০ মিনিট ও সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে ফ্লাইট উড্ডয়ন করছে এবং যশোর থেকে ঢাকার উদ্দেশে সকাল ৮ টা ২৫ মিনিট, ১০টা ১৫ মিনিট, দুপুর ১টা ৪৫ মিনিট, বিকেল ৪টা ৪৫ মিনিট, সন্ধ্যা ৬টা ৪৫ মিনিট ও ৭ টা ৪৫ মিনিটে ফ্লাইট ছেড়ে যাচ্ছে।

ঢাকা থেকে সৈয়দপুরের উদ্দেশে সকাল ৭টা ১০মিনিট, ১০টা ৩০ মিনিট, ১১টা ৩০ মিনিট, দুপুর ১টা ৩০মিনিট, ৩টা ৩০মিনিট, বিকেল ৫টা ও সন্ধ্যা ৭টা ৩০মিনিটে ফ্লাইট ছেড়ে যাচ্ছে এবং সৈয়দপুর থেকে ঢাকার উদ্দেশে ফ্লাইট উড্ডয়ন করছে সকাল ৮টা ৩৫ মিনিট, দুপুর ১২টা, ১টা, ৩টা, বিকাল ৫টা, সন্ধ্যা ৬টা ৩০ মিনিট ও রাত ৯টায়।

ঢাকা থেকে সিলেটের উদ্দেশে সকাল ৮টা ও সন্ধ্যা ৭টায় এবং সিলেট থেকে ঢাকার উদ্দেশে সকাল ৯টা ২০ মিনিট ও রাত ৮টা ২০মিনিটে ফ্লাইট ছেড়ে যাচ্ছে। এ ছাড়া আগামী ১ জুন থেকে দুপুর ১টা ৩০ মিনিটে ঢাকা থেকে সিলেটে এবং সিলেট থেকে ঢাকার উদ্দেশে দুপুর ২টা ৫০ মিনিটে একটি অতিরিক্ত ফ্লাইট ছেড়ে যাবে। ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে সকাল ৯টা ও বিকাল ৪টা ৩০ মিনিটে এবং রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে সকাল ১০টা ২০ মিনিট ও বিকেল ৫টা ৪৫ মিনিটে ফ্লাইট ছেড়ে যাচ্ছে।

ঢাকা থেকে বরিশালের উদ্দেশে সকাল ৯টা ৩০মিনিট ও বিকেল ৫টা এবং বরিশাল থেকে ঢাকার উদ্দেশে সকাল ১০টা ৪০ মিনিট ও সন্ধ্যা ৬টা ১০ মিনিটে ফ্লাইট উড্ডয়ন করছে। সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ ঢাকা থেকে চট্টগ্রামের ন্যুনতম ভাড়া (ওয়ান ওয়ে) ৩ হাজার ৪৯৯ টাকা ও রিটার্ন ভাড়া ৬ হাজার ৯৯৮ টাকা।

এ ছাড়া ঢাকা থেকে সৈয়দপুর, সিলেট, যশোর, রাজশাহী ও বরিশালে নূন্যতম ভাড়া সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ ওয়ানওয়ের জন্য ৩ হাজার ৩৯৯ টাকা আর রিটার্ন ভাড়া ৬ হাজার ৭৯৮ টাকা। করোনাকালীন সময়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা থেকে কক্সবাজার রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের। ইউএস-বাংলা এয়ারলাইন্সে অভ্যন্তরীণ রুটে ভ্রমণে যেকোনো তথ্যের জন্য যোগাযোগ করা যাবে ১৩৬০৫ অথবা ০১৭৭৭৭৭৭৮০০-৬ নম্বরে।


আরোও অন্যান্য খবর
Paris