শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হোয়াইট হাউসে আবার আরেকজনকে কামড়ালো বাইডেনের পোষা কুকুর

Paris
Update : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১

এফএনএস : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের পোষা কুকুর মেজর ফের হোয়াইট হাউসে আরেক ব্যক্তিকে কামড় দিয়েছে। চলতি মাসের প্রথমদিকে হোয়াইট হাউসে এক নিরাপত্তা কর্মীকে কামড়ানোর পর মেজরকে প্রশিক্ষণের জন্য ডেলাওয়্যারে পাঠানো হয়েছিল, সেখান থেকে ফেরার দুই দিনের মধ্যে কুকুরটি ফের একই ঘটনা ঘটাল বলে বিবিসি জানিয়েছে। ফার্স্ট লেডি জিল বাইডেনের একজন মুখপাত্র জানিয়েছেন, ‘সতর্ক থাকার পরও’ যে ব্যক্তিকে কুকুরটি কামড় দিয়েছে তাকে হোয়াইট হাউসের চিকিৎসা ইউনিট শুশ্রূষা করার পর তিনি কাজে ফিরে গেছেন।

বাইডেনের দুটি জার্মান শেফার্ডের মধ্যে ছোটটির নাম ‘মেজর’। মেজর ও চ্যাম্প হোয়াইট হাউসে অবস্থানকারী প্রথম উদ্ধারকারী কুকুর। “এটি (মেজর) একটি মিষ্টি কুকুর,” বলেছেন বাইডেন। বাইডেনের স্ত্রী জিলের মুখপাত্র মাইকেল লারোসা সোমবারের ঘটনাটির বিষয়ে বলেছেন, “মেজর নতুন পরিবেশে খাপ খাইয়ে নেওয়ার চেষ্টা করছে। সে হাঁটতে গিয়ে একজনকে কামড়ে দিয়েছে।” সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, মেজর হোয়াইট হাউসের সাউথ লনে ন্যাশনাল পার্ক সার্ভিসের একজন কর্মীকে কামড় দিয়েছে, কাজ বন্ধ রেখে তাকে চিকিৎসা নিতে হয়েছে।

৮ মার্চ মেজর হোয়াইট হাউসের একজন নিরাপত্তা কর্মীকে কামড়ানোর পর প্রেসিডেন্টের দুটি কুকুরকেই ডেলাওয়্যারের উয়িলমিংটনে বাইডেনের পারিবারিক বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছিল। বাইডেন তিন বছর বয়সী মেজরকে ২০১৮ সাল থেকে পালতে শুরু করেছেন। প্রাণী আশ্রয়কেন্দ্র থেকে হোয়াইট হাউসে বাস করতে আসা প্রথম কুকুর মেজর। বাইডেনের আরেক কুকুর চ্যাম্পের বয়স ১৩ বছর। ২০ জানুয়ারি তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণের চার দিন পর এ দুটি কুকুরকে হোয়াইট হাউসে নেওয়া হয়।


আরোও অন্যান্য খবর
Paris