বৃহস্পতিবার

২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
মোহনপুরে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত, ২ জন আহত ইউনিয়নের সম্পাদক মাহাতাবের বিরুদ্ধে চার কোটি টাকা আত্মসাতের অভিযোগ রাজশাহীর বাস শ্রমিকদের রাজশাহী নগরীতে পলাতক আসামির অস্থাবর সম্পত্তি জব্দ বাঘায় স্ত্রীর লাঠির আঘাতে আহত শিক্ষকের মৃত্যু চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করতে জনপ্রশাসনে চিঠি শিক্ষামন্ত্রীর জলবায়ু বিপর্যয় উপকূলীয় মানুষের মানসিক স্বাস্থ্যে প্রভাব ফেলছে : গবেষণা গোপন নথিতে উঠে এল ইরানি কিশোরীকে যৌন নিপীড়ন-হত্যার ঘটনা ফিলিস্তিনিদের পক্ষে নির্মিত তাঁবু গুটাতে কলাম্বিয়া শিক্ষার্থীদের অস্বীকৃতি আজ মহান মে দিবস তিন দশকের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা দেখলো দেশবাসী

বিশ্ববিদ্যালয়গুলো নিয়ন্ত্রণ করছে স্থানীয় মাফিয়া চক্র : মানববন্ধনে রাবি শিক্ষার্থীরা

Paris
Update : রবিবার, ২১ ফেব্রুয়ারি, ২০২১

রাবি প্রতিনিধি : হালে বিশ্ববিদ্যালয়গুলোর অবস্থা অরক্ষিত। এখানে নেতৃত্ব দিচ্ছে স্থানীয় মাফিয়া চক্র। আর শিক্ষক সমাজ পরিণত হয়েছে মাফিয়া ও রাজনৈতিক দলদাসে। এমন মন্তব্য করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে বরিশাল ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উপর হমালার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে আয়োজিত এক মানববন্ধনে এসব কথা বলেন তারা।

মানববন্ধনে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের আহ্বায়ক রিদম শাহরিয়ার সঞ্চালনায় শিক্ষার্থীরা বলেন, আজকে আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। ববি ও জাবিতে শিক্ষার্থীদের ওপর যে বর্বরোচিত সন্ত্রাসী হামলা হয়েছে তা দেখে রীতিমত আমরা আতঙ্কিত। যেখানে ছেলে শিক্ষার্থীদের ওপর এ অতর্কিত হামলা হচ্ছে সেখানে মেয়েরা কতটা নিরপদ?

শিক্ষার্থীরা আরো বলেন, যে দেশে ড. শামসুজ্জোহার মত শিক্ষকেরা শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য জীবন দিয়েছেন, সে দেশে আজকে একজন শিক্ষক কিভাবে বলতে পারে বিশ্ববিদ্যালয়ের বাইরে শিক্ষার্থীদের নিরাপত্তার দায়িত্ব তার নয়? শিক্ষক সমাজের জন্য এটা কলঙ্কের। কোনভাবেই এর দায় শিক্ষক সমাজ এড়াতে পারে না। এসময় মানববন্ধন থেকে ববি ও জাবি শিক্ষার্থীদের উপর হামলাকারীদের দ্রুত শাস্তির আওতায় আনা এবং হল ও ক্যাম্পাস খোলার জোর দাবি জানান তারা।


আরোও অন্যান্য খবর
Paris