শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চারঘাটের হোটেলগুলোতে বেড়ে গেছে খাবারের দাম

Paris
Update : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারি, ২০২১

একে আজাদ (সনি), চারঘাট প্রতিনিধি : রাজশাহীর চারঘাট বাজারের খাবার হোটেলগুলোতে হঠাৎ করে খাবারের দাম বেড়েছে। এতে করে ক্রেতা সাধারণের মাঝে প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। হোটেলগুলোর মালিকদের সাথে কথা বলে জানা গেছে, ১৫ টাকার খিচুড়ি ২০ টাকা, ৫ টাকার সিঙ্গারা ৭টাকা, ৫ টাকার পুরি ৭নটাকা, ৭টাকার সমুচা ৮টাকা, ৫ টাকার পরোটা ১০টাকা করা হয়েছে। হোটেল মালিকরা খাবারের দাম বৃদ্ধির কারন হিসাবে তেল, ময়দা, চালসহ যাবতীয় কাঁচামালের মূল্য বৃদ্ধিকে দায়ী করলেও সাধারণ ক্রেতাদের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। কামাল হোসেন নামে একজন ক্রেতা বলেন, তিনি একটা মার্কেটিং চাকুরি করেন। সেজন্য প্রতিদিন সকালে হোটেলে পরোটা দিয়ে নাশতা করেন। কিন্তু গত দুইদিন ধরে হঠাৎ করেই ৫ টাকার পরোটা ১০ টাকা করা হয়েছে।

বাজারের তিনটি হোটেল একসাথে খাবারের দাম বৃদ্ধিতে তারমত সাধারণ ক্রেতারা জিম্মি হয়ে পড়েছে। পৌর এলাকার হোসেল মাহাবুব নামে এক ব্যাক্তি বলেন, ময়দা তেলের দাম বেড়েছে এটা সঠিক। তবে ডিমসহ যাবতীয় কিছু জিনিসের দাম কমেছে এটাও মানতে হবে। হঠাৎ করে কিছু খাবারের দাম দ্বিগুণ করা ঠিক হয়নি। সাধারণ মানুষের কথাও ভাবতে হবে। কোনো রকমে একবার দাম বাড়লে সেটা আর কখনই কমেনা। সেজন্য অতিরিক্ত দাম যেনো না বাড়ে সে ব্যবস্থা নিতে হবে। হঠাৎ খাবারের দাম বৃদ্ধির কারন জানতে চাইলে চারঘাটের হোটেল মালিকদের পক্ষ থেকে সুনীল কুমার সাহা বলেন, প্রায় দুইমাস যাবৎ তেল, ময়দাসহ যাবতীয় কাঁচামালের দাম বৃদ্ধি পেয়েছে।

তারা এতদিন কষ্ট করে ম্যানেজ করে খাবারের দাম ঠিক রেখেছিলেন, কিন্তু এতদিনেও কাঁচামালের দাম না কমায় খাবারের দাম বৃদ্ধি করা হয়েছে। পরোটার দাম দ্বিগুণ করায় তার পরিমানও বাড়ানো হয়েছে বলে তিনি জানান। এ বিষয়ে জানতে চাইলে চারঘাট বাজার ব্যাবসায়ী কমিটির সাধারণ সম্পাদক আকরাম হোসেন বলেন, কাঁচামালের দাম বৃদ্ধির কারনে হয়তো খাবারের দাম বেড়েছে। তবে অতিরিক্ত দাম বৃদ্ধি করা যাবেনা। এ বিষয়ে হোটেল মালিকদের সাথে আলোচনা করে খাবারের দাম সমন্বয় করা হবে বলে জানান তিনি।


আরোও অন্যান্য খবর
Paris