রবিবার

৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
আজ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলছে গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয় রাজশাহী জনস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীর অপসারণ চায় ঠিকাদাররা! নগদ আছে ১ কোটি টাকা, জানেন না টিভি-ফ্রিজ ও আসবাবপত্রর মূল্য! সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্যপ্রতিমন্ত্রী মিথিলার মুকুটে যুক্ত হলো নতুন পালক মৃত্যুকে কাছ থেকে দেখলেন নায়ক দেব! ধান কাটতে গিয়ে ‘হিট স্ট্রোকে’ বাঘার শ্রমিকের সিংড়ায় মৃত্যু! গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয় গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয়

দুর্নীতির বিরুদ্ধে জয়ী হবে পুলিশ : আইজিপি

Paris
Update : বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০

এফএনএস : অভ্যন্তরীণ নানা অসঙ্গতি কাটিয়ে দুর্নীতি ও দুর্ব্যবহারের বিরুদ্ধে পুলিশ জয়ী হবে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড . বেনজীর আহমেদ। গতকাল মঙ্গলবার দুপুরে রাজারবাগ পুলিশ লাইনসের বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন। পুলিশে সর্বাধুনিক অপারেশনাল গিয়ার প্রচলনের বিষয় জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। আইজিপি বলেন, দুর্নীতি ও দুর্ব্যবহারের বিষয়ে পুলিশের বিরুদ্ধে যে অভিযোগগুলো রয়েছে, সেগুলো নিয়ে এরইমধ্যে আমরা কাজ করছি। দুর্নীতি ও দুর্ব্যবহারে বিরুদ্ধে যুদ্ধে আমরা জয়ী হবো।

তিনি বলেন, আমি পাবলিকলি বলি, যারা পুলিশ এসে দুর্নীতি করতে চান তারা চাকরি ছেড়ে দেন। এর চেয়ে স্পষ্ট উচ্চারণ আর কি হতে পারে। অন্য কে কোথায় কী করলো বাংলাদেশের মানুষ সেগুলো বিষয় না। কিন্তু পুলিশ বাহিনীর কেউ দুর্নীতি করবে এটা বাংলাদেশের মানুষ প্রত্যাশা করে না। দুর্নীতির জন্য পুলিশ বাহিনী না। যারা ভবিষ্যতে পুলিশে আসবেন বলে ভাবছেন, তাদের বলবো, মনে যদি কোনো খারাপ উদ্দেশ্য থাকে তাহলে আমাদের এখানে আসবেন না, অন্য জায়গায় যান।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, থানা কোনো হত্যাকাণ্ডের পরিকল্পনা কেন্দ্র হতে পারে না, এটা আমরা বলতে পারি। থানা হচ্ছে মানুষের জীবন রক্ষা করার জন্য কাজ করবে। যদিও থানা নিয়ে অনেক অভিযোগ রয়েছে। তবে আমরা সেগুলো নিয়ে কাজ করছি। অন্য আরেকটি প্রশ্নের জবাবে পুলিশ প্রধান বলেন, সম্প্রতি ভাস্কর্য ইস্যুতে কোনো মহল যদি জলঘোলা করার চেষ্টা করে, আমরা সেটা করতে দেবো না।


আরোও অন্যান্য খবর
Paris