বুধবার

৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
প্রথম ধাপে ১৪১ উপজেলায় ভোট গ্রহণ আজ প্রকল্প কতটুকু জনকল্যাণে লাগবে তা বিবেচনার নির্দেশ প্রধানমন্ত্রীর চৌবাড়িয়া পশুহাটে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ তানোরের গরুর গাড়ি আর মাটির বাড়ি স্থান পেয়েছে ডাক বিভাগের বিশেষ খামে রাজশাহীতে পাথরের ট্রাক থেকে ৫ কোটি টাকার হেরোইন উদ্ধার কাল গোদাগাড়ী উপজেলায় নির্বাচনে লড়াই হবে ত্রিমূখী? রাজশাহী নগরীতে প্রশস্তকৃত সড়কে আলোকায়নের উদ্বোধন করলেন মেয়র দেশে বর্তমানে বেকারের সংখ্যা প্রায় ২৬ লাখ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর মোহনপুরে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এনামূল হকের কর্মী সমাবেশ

হোমিওপ্যাথি হাসপাতালে আউটসোর্সিং খাতে ২৫ লাখ টাকা বরাদ্দ

Paris
Update : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০

এফএনএস : সরকারি হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের অনুকূলে আউটসোর্সিং খাতে ২৫ লাখ ৫৪ হাজার ৪৪০ টাকা বরাদ্দ দিয়েছে সরকার। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপ-সচিব (বাজেট অধিশাখা) মো. শহীদুজ্জামন স্বাক্ষরিত এক চিঠি থেকে এ তথ্য জানা গেছে। এতে বলা হয়, চলতি ২০২০-২১ অর্থবছরে বাজেটে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিবালয় অংশে ‘সাধারণ থোক বরাদ্দ’ খাতে বরাদ্দকৃত ৮৯ কোটি টাকার অব্যয়িত অর্থ হতে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অধীন সরকারি হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের অনুকূলে আউটসোর্সিং খাতে ২৫ লাখ ৫৪ হাজার ৪৪০ টাকা পুন:উপযোজনে কিছু শর্তে নির্দেশক্রমে মঞ্জুরি জ্ঞাপন করছি।

মঞ্জুরির শর্তে বলা হয়, অর্থ ব্যয়ের ক্ষেত্রে দ্য পাবলিক প্রোকিউরমেন্ট অ্যাক্ট-২০১৬ এবং দ্য পাবলিক প্রোকিউরমেন্ট অ্যাক্ট-২০১৮ অনুসরণসহ যাবতীয় আর্থিক বিধি-বিধান যথাযথভাবে পালন করতে হবে। অর্থ ব্যয়ের ক্ষেত্রে ভবিষ্যতে কোনো অনিয়ম উদঘাটিত হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দায়ী থাকবে। প্রস্তাবিত খাত ব্যতীত এ অর্থ অর্থ অন্য খাতে ব্যয় করা যাবে না। অব্যয়িত অর্থ (যদি থাকে) যথাসময়ে সমর্পণ করতে হবে। পুনঃউপযোজনকৃত অর্থ চলতি ২০২০-২১ অর্থবছরে সংশোধিত বাজেটে সংশ্লিষ্ট কোডে সমন্বয় করতে হবে। জারির অপেক্ষায় থাকা সরকারি আদেশে সমন্বয় কোড উল্লেখ করতে হবে এবং পুনঃউপযোজনকৃত অর্থ অব্যয়িত অর্থের মধ্যে সীমিত রয়েছে তা নিশ্চিত করে বিল পরিশোধে করতে হবে।


আরোও অন্যান্য খবর
Paris