শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাসিকের উদ্যোগে ১০ স্থানে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে বাঘা উপজেলায় আ.লীগের প্রার্থী নির্ধারণ! বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী গরমের জন্য সরকারকে দায়ী করলেন রিজভী আপাতত গরমেই খেলবে সাবিনা-সানজিদারা ১০ কোটি টাকা অনিয়ম পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক লালমনিরহাটেও যোগ দেননি কেএনএফ প্রধান নাথানের স্ত্রী বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী তীব্র তাপদাহে নগরবাসীর পাশে থাকতে রাসিক যেসব উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ১৫ লাখ ৪১ হাজার ছাড়াল

Paris
Update : মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০

এফএনএস : প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ১৫ লাখ ৪১ হাজারের বেশি মানুষের। শনাক্তের সংখ্যা ছাড়িয়েছে ৬ কোটি ৭৩ লাখ। সোমবার ওয়ার্ল্ডোমিটারের ওয়েবসাইটে এই তথ্য দেওয়া হয়েছে। করোনার আক্রান্ত ও মৃতের তালিকায় সবার উপরে রয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট আক্রান্ত ১ কোটি ৫১ লাখ সাড়ে ৫৯ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ২ লাখ ৮৮ হাজার ৯০৬ জন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, করোনা পজিটিভ হয়েছেন তার ব্যক্তিগত আইনজীবী রুডি গিলিয়ানি। এক টুইটে গিলিয়ানির সুস্থতা কামনা করেছেন তিনি। এদিকে সংক্রমণ ঠেকাতে নতুন লকডাউনের ঘোষণা দিয়েছেন ক্যালিফোর্নিয়া রাজ্যের গভর্নর গেভিন নিউসম। এতে বাসিন্দাদের ঘরে থাকতে বলা হয়েছে। চীনা কোম্পানি সিনোভ্যাক উদ্ভাবিত করোনার ভ্যাকসিনের প্রথম চালান পেয়েছে ইন্দোনেশিয়া। রোববার এটি নিশ্চিত করেছেন দেশটির প্রেসিডেন্ট জোকো উইদোদো।

অন্যদিকে ফাইজার ও বায়োএনটেক উদ্ভাবিত করোনাভাইরাসের টিকা যুক্তরাজ্যের বিভিন্ন হাসপাতালে পৌঁছানো শুরু হয়েছে। মঙ্গলবার থেকে বৃদ্ধ, স্বাস্থ্যকর্মী ও রোগীদের সেবায় নিয়োজিতদের প্রথম ধাপে টিকা দেওয়া হবে। পরে বিভিন্ন ক্লিনিকে টিকা পৌঁছানো হবে।


আরোও অন্যান্য খবর
Paris