সোমবার

২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মারাদোনার দেহ সংরক্ষণ করতে নির্দেশ

Paris
Update : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০

এফএনএস : প্রয়াত দিয়েগো মারাদোনার উত্তরাধিকারীর সংখ্যা এখনও নির্দিষ্ট হয়নি। দুই বছর আগে মাগালি গিল নামের এক মেয়ে মারাদোনাকে পিতা দাবি করেন। এমন বিষয় সুরাহার জন্য ডিএনএর নমুনার প্রয়োজনে মারাদোনার দেহ ‘অবশ্যই সংরক্ষণের’ নির্দেশনা দিয়েছে আর্জেন্টিনার একটি আদালত। গত নভেম্বরে হৃদরোগে আক্রান্ত হয়ে ৬০ বছর বয়সে মারাদোনা চিরঘুমের দেশে পাড়ি জমান। ২৬ নভেম্বর বুয়েন্স আইরেসের বাইরে এই আর্জেন্টাইন কিংবদন্তিকে সমাধিস্থ করা হয়।

মারাদোনার ডিএনএর নমুনা আগে থেকেই রাখা আছে বলে আগেই রয়টার্সকে জানিয়েছিলেন মারাদোনার আইনজীবী। তবে আদালত বোকা জুনিয়র্স ও নাপোলির এই সাবেক তারকার দেহ সংরক্ষণের নির্দেশনা দিয়েছেন। বেঁচে থাকতে পাঁচ সন্তানকে স্বীকৃতি দেন আর্জেন্টিনাকে ১৯৮৬ বিশ্বকাপ এনে দেওয়া মারাদোনা। কদিন আগে আরও একজন মারাদোনাকে নিজের পিতা দাবি করায় জটিলতা তৈরি হয়েছে।

মাগালি গিল নামের ২৫ বছর বয়সী এক নারী দুই বছর আগে দাবি করেন, মারাদোনার তার পিতা। আদালত গিলের অনুরোধের বিষয়টি তদন্ত চালানো এবং এজন্য দায়িত্বপ্রাপ্ত প্রসিকিউটির অফিসে ডিএনএর নমুনা প্রেরণের নির্দেশনা দিয়েছেন। মারাদোনার স্বীকৃতি পাওয়া পাঁচ সন্তানের চার জন আর্জেন্টিনায় এবং একজন ইতালিতে থাকেন।


আরোও অন্যান্য খবর
Paris