বৃহস্পতিবার

২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
মোহনপুরে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত, ২ জন আহত ইউনিয়নের সম্পাদক মাহাতাবের বিরুদ্ধে চার কোটি টাকা আত্মসাতের অভিযোগ রাজশাহীর বাস শ্রমিকদের রাজশাহী নগরীতে পলাতক আসামির অস্থাবর সম্পত্তি জব্দ বাঘায় স্ত্রীর লাঠির আঘাতে আহত শিক্ষকের মৃত্যু চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করতে জনপ্রশাসনে চিঠি শিক্ষামন্ত্রীর জলবায়ু বিপর্যয় উপকূলীয় মানুষের মানসিক স্বাস্থ্যে প্রভাব ফেলছে : গবেষণা গোপন নথিতে উঠে এল ইরানি কিশোরীকে যৌন নিপীড়ন-হত্যার ঘটনা ফিলিস্তিনিদের পক্ষে নির্মিত তাঁবু গুটাতে কলাম্বিয়া শিক্ষার্থীদের অস্বীকৃতি আজ মহান মে দিবস তিন দশকের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা দেখলো দেশবাসী

রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ!

Paris
Update : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর ঢাকা বাসস্ট্যান্ড-এর সর্ব দক্ষিণে রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের জায়গা দখল করে নির্মাণ করা হচ্ছে বাস কাউন্টার। শিরোইল এলাকায় অবস্থিত রাজশাহী চারুকলা মহাবিদ্যালয় (আর্ট কলেজ) এর সামনের পুকুর পাড়ের স্থানটি মান্নানের ছেলে রুবেল জোরপূর্বব দখল করে একাধিক কাউন্টার নির্মাণ করছেন বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার(১৮ এপ্রিল) সরেজমিনে গিয়ে অভিযোগের সত্যতা পাওয়া যায়। পুকুর পাড়ের পশ্চিম অংশের রাস্তা ও ফুটপাত ঘেঁষা স্থানটির উত্তর-পূর্ব দিকের প্রায় ত্রিশ ফিট জায়গা ইতোমধ্যেই প্রাচীর দিয়ে ঘিরে ফেলা হয়েছে। স্থানীয়দের দেয়া অভিযোগের ভিত্তিতে রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ (আরডিএ) গত ১৭ এপ্রিল সরেজমিনে স্থানটি পরিদর্শন করেছেন বলে জানান আশেপাশের অস্থায়ী ও ভ্রাম্যমান ব্যবসায়ীরা। স্থানীয়রা আরো বলছেন, একটি সিন্ডিকেট রুবেলের সাথে যোগসাজসে সরকারি জায়গাটি দখল করার অপপ্রয়াস চালাচ্ছে।

রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের এস্টেট অফিসার মোঃ বদরুজ্জামানের কাছে জানতে চাইলে তিনি দৈনিক আমাদের রাজশাহী পত্রিকাকে বলেন, গত ১৭ এপ্রিল আমাদের তিনজন সার্ভেয়ার দখল করা স্থানটি সরেজমিনে পরিদর্শন ও মাপযোগ করে এসেছেন। পুকুরের পাড়ঘেষা পশ্চিম দিকের প্রায় চার কাঁঠা জায়গা আরডিএ কর্তৃপক্ষের। সরকারি জায়গা দখল করে অবকাঠামো নির্মাণ অপরাধ। পুকুরের পশ্চিম পাড়ের যে স্থানটিতে অবৈধ স্থাপনা নির্মাণপূর্বক দখল করার অপপ্রয়াস চালানো হচ্ছে সেখানে আমরা অভিযান পরিচালনা করে সেগুলো ভেঙ্গে ফেলা হবে। আমরা চাইলে সেদিনই সেগুলো ভেঙ্গে ফেলতে পারতাম। কিন্তু মানবিক দৃষ্টিকোণ বিবেচনায় দখলদার ব্যক্তিকে ১৮ এপ্রিল আমরা একটি চিঠি দেবো। তিনি যদি নিজ দায়িত্বে অবৈধ স্থাপনা অপসারণ না করেন, তবে আমরা সরেজমিনে গিয়ে সেগুলো উচ্ছেদ করবো। তিনি আরো বলেন, সরকারি জায়গা দখল করে কেউ অবৈধ স্থাপনা নির্মাণ করার অপচেষ্টা চালালে সেটির বিরুদ্ধে আমরা সর্বদাই আইনানুগ ব্যবস্থা নিয়ে থাকি।
দখল হওয়া স্থানটির উত্তর দিকে রয়েছে আরডিএ কর্তৃপক্ষ কর্তৃক নির্মিত গোধূলী মার্কেট। উল্লেখ্য, রাজশাহী মহানগরীতে ৯টি বাণিজ্যিক মার্কেট রয়েছে রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ)। প্রাইভেট-পাবলিক (পিপিপি) অংশীদার ভিত্তিতে এক যুগের বেশি আগে নিজস্ব জায়গায় এসব মার্কেট গড়ে তোলে আরডিএ।


আরোও অন্যান্য খবর
Paris