বুধবার

৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহী নগরীতে প্রস্তাবিত কবরস্থান ও ঈদগাহ নির্মাণে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন প্রথম ধাপে ১৪১ উপজেলায় ভোট গ্রহণ আজ প্রকল্প কতটুকু জনকল্যাণে লাগবে তা বিবেচনার নির্দেশ প্রধানমন্ত্রীর চৌবাড়িয়া পশুহাটে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ তানোরের গরুর গাড়ি আর মাটির বাড়ি স্থান পেয়েছে ডাক বিভাগের বিশেষ খামে রাজশাহীতে পাথরের ট্রাক থেকে ৫ কোটি টাকার হেরোইন উদ্ধার কাল গোদাগাড়ী উপজেলায় নির্বাচনে লড়াই হবে ত্রিমূখী? রাজশাহী নগরীতে প্রশস্তকৃত সড়কে আলোকায়নের উদ্বোধন করলেন মেয়র দেশে বর্তমানে বেকারের সংখ্যা প্রায় ২৬ লাখ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর

তানোরে চেয়ারম্যানের নাম ভাঙিয়ে মাটি বাণিজ্যে?

Paris
Update : বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪

তানোর প্রতিনিধি : রাজশাহীর তানোরের বাধাইড় ইউনিয়নের (ইউপি) বৈদ্যপুর শশ্বানপাড়া গ্রামের শাজাহান আলীর বিরুদ্ধে ফসলী জমির মাটি কেটে বিক্রি ও মাটি পরিবহনে কাঁচা-পাকা রাস্তা নষ্টের অভিযোগ উঠেছে। প্রতিদিন সন্ধ্যা থেকে ভোররাত পর্যন্ত মাটিযজ্ঞ চলছে।
পুলিশ প্রশাসন ও ইউপি চেয়ারম্যান আতাউর রহমানের নাম ভাঙিয়ে এসব অবৈধ মাটি বাণিজ্যে করা হচ্ছে বলেও গ্রামবাসি অভিযোগ তুলেছে। এদিকে ভেকু মেশিন (মাটিকাটা যন্ত্র) ও অবৈধ ট্রাক্টরের বিকট শব্দে জনজীবন অতিষ্ঠ। অন্যদিকে ট্রাক্টরে মাটি বহনের সময় মাটি রাস্তায় পড়ে রাস্তা নষ্ট ও ধুলাবালিতে পরিবেশ দুষণে বাসা বাড়িতে থাকায় থাকা হয়ে পড়েছে। এ ঘটনায় গ্রামবাসির মাঝে চরম অসন্তোষের সৃষ্টি হয়েছে।
জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী ফসলি জমিতে পুকুর খনন বা মাটি বন্ধ রয়েছে। কোথাও কোনো পুরাতন পুকুর পুনঃখনন বা কৃষি জমির মাটির কাটতে চাইলে তা যথাযথ নিয়ম মেনে উপজেলা প্রশাসনের কাছে আবেদন করে তারপর অনুমোদন নিতে হয়। সেখানেও বলা থাকে মাটি যেনো কোনো পাকা বা কাঁচা রাস্তায় না উঠে। অথচ এসব নিয়মনীতি লঙ্ঘন ও পুলিশ প্রশাসনের নাম ভাঙিয়ে অবৈধ মাটি বানিজ্যে করছে শাজাহান আলী। এমনকি তার বাড়ি থেকে আবাসিক সংযোগের তিনটি মটর থেকে কৃষি জমিতে সেচ বাণিজ্যে করা হচ্ছে। এবিষয়ে জানতে চাইলে শাজাহান আলী বলেন, এসপি- ডিসি কেউ তার মাটি কাটা বন্ধ করতে পারবে না। তিনি বলেন, ইউপি চেয়ারম্যান ও মুন্ডুমালা পুলিশ তদন্তকেন্দ্র থেকে অনুমোদন নেয়া আছে। তিনি আরো বলেন, রাস্তা নস্ট হলে সরকার ঠিক করবে এখানে সাংবাদিক বা গ্রামের মানুষের সমস্যা কি। এবিষয়ে জানতে চাইলে বাধাইড় ইউপি চেয়ারম্যান আতাউর রহমান বলেন, তিনি কাউকে কোনো মাটি কাটার অনুমতি দেননি।


আরোও অন্যান্য খবর
Paris