মঙ্গলবার

২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহীতে ভর্তি পরীক্ষার সময় অযৌক্তিক অটোরিক্সা ভাড়া নিয়ন্ত্রণসহ সাত দফা দাবি

Paris
Update : বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪

প্রেস বিজ্ঞপ্তি : রাজশাহীতে ভর্তি পরীক্ষার সময় অযৌক্তিক ও অস্বাভাবিক অটোরিক্সা ভাড়া নিয়ন্ত্রণে অবিলম্বে কার্যকর পদক্ষেপ গ্রহণসহ সাত দফা দাবিতে স্বারকলিপি প্রদান করেছে বরেন্দ্র অঞ্চলের উন্নয়ন গবেষনাধর্মী য্বু সংগঠন ‘ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস। বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত সংগঠনটির পক্ষ থেকে একটি দুই সদস্যের প্রতিনিধি দল রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র (প্রতিমন্ত্রী), রাজশাহীর বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, রাজশাহী মহানগর পুলিশের কমিশনার, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপপরিচালকে পৃথক পৃথক স্মারকলিপি প্রদান করেন। প্রতিনিধি দলের সদ্যরা হলেন, ‘ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস’র সভাপতি মো. শামীউল আলীম শাওন ও সাধারণ সম্পাদক মো. আতিকুর রহমান আতিক।
দাবিগুলো হলো : রাজশাহীতে অবিলম্বে ব্যাটারি চালিত (২ ও ৫ আসন উভয়) অটোরিক্সার চলাচলের রুট ভাগ ও ভাড়া নির্ধারণ; আসন্ন রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষাসহ সকল পরীক্ষার সময় রাজশাহীতে ব্যাটারি চালিত (২ ও ৫ আসন উভয়) অটোরিক্সার চালক কর্তৃক অযৌক্তিক ভাবে অস্বাভাবিক ভাড়া আদায় বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ নিশ্চিত করা; আসন্ন রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষাসহ সকল পরীক্ষার সময় রাজশাহীতে যানজট নিরসণে কার্যকর পদক্ষেপ গ্রহণ নিশ্চিত করা; যেকোন অপ্রতিকর পরিস্থিতি মোকাবেলায় সুষ্ঠুভাবে মনিটরিং করা। বিভিন্ন জনগুরুত্বপূর্ণ স্থানগুলোতে স্ট্রাইকিং ফোর্স নিয়োগ করা এবং অপরাধীদের বিচারে নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে শাস্তি নিশ্চিত করা; পরীক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রুয়েটসহ স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠানের বাস দ্বারা বিভিন্ন পয়েন্ট থেকে পরীক্ষার্থী ও অভিভাবকদের বিশ্ববিদ্যালয়ে আনা নেয়া করার ব্যবস্থা রাখা; পরীক্ষার্থীদের সেবায় বিশেষ ‘হটলাইন সার্ভিস’ চালুর ব্যবস্থা করাযেখানে অভিযোগ ও পরামর্শ প্রদানে সুযোগ থাকবে; রাজশাহীর খাবার হোটেল-রেস্তোরা, আবাসিক হোটেলসহ বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলোতে যথাযথ বা মানসম্মত সেবা না দেয়া ও অযৌক্তিকভাবে স্বাভাবিকের চেয়ে বেশি টাকা আদায় রোধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, নিরাপদ খাদ্য অধিদপ্তরসহ সংস্লিষ্ট সরকারি সংস্থাগুলোর মনিটরিং বৃদ্বির ব্যবস্থা করতে হবে এবং অসাধু ব্যবসায়ী ও অপরাধী শাস্তি নিশ্চিত করা। রুয়েটে স্নাতক ১ম বর্ষ সমন্বিত ভর্তি পরীক্ষা নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে সমন্বয় সভা অনুষ্ঠিত
রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এর আসন্ন ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক কোর্সের ১ম বর্ষ/ লেভেল-১ সমন্বিত ভর্তি পরীক্ষা আগামী ৩ মার্চ একযোগে নিজ নিজ কেন্দ্রে অনুষ্ঠিত হবে।
স্নাতক কোর্সের ১ম বর্ষ সমন্বিত ভর্তি পরীক্ষার অংশ হিসেবে রুয়েট কেন্দ্রের ভর্তি পরীক্ষাকে সুষ্ঠ ও সুন্দরভাবে পরিচালনার লক্ষে বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের হল রুমে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থার সাথে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সমন্বয় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম। ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক ও ১ম বর্ষ সমন্বিত ভর্তি পরীক্ষার নিরাপত্তা বিষয়ক উপ-কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. রবিউল আওয়ালের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুরকৌশল অনুষদের ডীন ও লোকাল ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. কামরুজ্জামান রিপন, ক্যাম্পাস নিরাপত্তা কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. সেলিম হোসেন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আরিফ আহম্মদ চৌধুরী, আরএমপি নগর বিশেষ শাখার উপ-পুলিশ কমিশনার মুহম্মদ আব্দুর রকিব পিপিএম, আরএমপি মতিহার বিভাগের উপ-পুলিশ কমিশনার মধুসুদন রায়, ডিজিএফআই রাজশাহীর উপ-পরিচালক মোস্তাক আহমেদ, আরএমপি মতিহার বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. একরামুল হক পিপিএম, ১ম বর্ষ সমন্বিত ভর্তি পরীক্ষার নিরাপত্তা বিষয়ক উপ-কমিটির সদস্যগন, নিরাপত্তা শাখার কর্মকর্তাবৃন্দ, এনএসআই, সিটিএসবি ও ট্রাফিক পুলিশের কর্মকর্তাবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।


আরোও অন্যান্য খবর
Paris