সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
একাদশে ভর্তি ১৫-২৫ জুলাই ক্লাস শুরু হবে ৩০ জুলাই বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে আশঙ্কা কেটে গেছে বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে সিপিএম নেতা গ্রেফতার শিল্প গড়ে উঠুক, বর্জ্য যেন নদীতে না পড়ে : প্রধানমন্ত্রী প্রচার প্রচারণায় ব্যাস্ত পবার চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদ আলী খান রাজশাহীতে এক দশকের মধ্যে সর্বোচ্চ ধান উৎপাদন নাবিল গ্রুপ প্রেজেন্টস ৮ম আর ইউ সি সি জব ফেয়ার অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী, নবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

চারঘাটে জোরপূর্বক কলাবাগান কেটে মালিককে পেটানোর অভিযোগ

Paris
Update : সোমবার, ২৯ জানুয়ারি, ২০২৪

চারঘাট প্রতিনিধি
রাজশাহীর চারঘাটে জমিজমা সংক্রান্তের জের ধরে নজিম উদ্দিন ( ৬৫) নামের এক কাঠ ব্যবসায়ীকে বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে। গত শুক্রবার (২৬ জানুয়ারী) সকাল সাড়ে ৯ টার দিকে উপজেলার ঝিকরা গ্রামে এ ঘটনা ঘটে। এসময় ২৫ কাঠা জমির কলাবাগান কেটে ফেলা হয়েছে। আহত নজিম উদ্দিন বর্তমানে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন। এ ঘটনায় আহত নজিম উদ্দিনের ছেলে সেলিম রেজা ঘটনার দিন চারঘাট মডেল থানায় আবির, আসকান, শফিকুল, জহুরুলসহ ৯জনকে দায়ী করে অভিযোগ দায়ের করেছেন।
লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, ওই জমির প্রকৃত মালিক নজিম উদ্দিন দীর্ঘদিন থেকেই উক্ত জমি চাষাবাদ করে আসছিল। কিন্তু অভিযুক্তরা মাঝে মধ্যেই নিজেদের জমি দাবী করে জোর পূর্বক দখল করার চেষ্টা করে আসছিল। গত শুক্রবার সকালেও অভিযুক্তরা দেশীয় অস্ত্র ও লাঠিসোঠা নিয়ে জমিতে যায় এবং জমিতে লাগানো কলাবাগান কেটে ফেলে। ঘটনা শুনে জমির মালিক নজিম উদ্দিন জমিতে গেলে তাকেও বেধরক মারধর করে। পরবর্তীতে স্থানীয় কয়েকজন আহত নজিম উদ্দিনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। আহত নজিম উদ্দিনের ছেলে সেলিম রেজা বলেন, ওই জমিটি আমাদের। আদালত থেকে অনেকবার আমরা ডিক্রীও পেয়েছি। সর্বশেষ বারবার জমি দখল করতে আসায় বিবাদীদের নিকট থেকে আদালত মুচলেকা নিয়েছিল। কিন্তু আদালতের নির্দেশনা অমান্য আবারও তারা ভাড়াটিয়া মাস্তান বাহিনী নিয়ে জোরপূর্বক জমি দখল করতে এসেছিল। আমার বাবা নিষেধ করায় তাকে হত্যার উদ্দেশ্য দেশীয় অস্ত্র ও লাঠিসোঠা নিয়ে আক্রমন করে। তিনি এখন হাসপাতালে চিক্রিৎসাধীন রয়েছেন। থানায় অভিযোগ দেওয়ার তিন দিন পার হলেও পুলিশ কোনো ব্যবস্থা গ্রহন করেনি। কিন্তু এসব অভিযোগ অস্বীকার করেছেন বিবাদী আবির ও আসকান। বরং তাদের উপরেই হামলা চালিয়ে আহত করা হয়েছে বলে দাবী করেন। এ বিষয়ে তারাও চারঘাট মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন বলে জানিয়েছেন। এ বিষয়ে চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিদ্দিকুর রহমান বলেন, এ ঘটনায় দুপক্ষের পাল্টাপাল্টি অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।


আরোও অন্যান্য খবর
Paris