বুধবার

৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
প্রথম ধাপে ১৪১ উপজেলায় ভোট গ্রহণ আজ প্রকল্প কতটুকু জনকল্যাণে লাগবে তা বিবেচনার নির্দেশ প্রধানমন্ত্রীর চৌবাড়িয়া পশুহাটে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ তানোরের গরুর গাড়ি আর মাটির বাড়ি স্থান পেয়েছে ডাক বিভাগের বিশেষ খামে রাজশাহীতে পাথরের ট্রাক থেকে ৫ কোটি টাকার হেরোইন উদ্ধার কাল গোদাগাড়ী উপজেলায় নির্বাচনে লড়াই হবে ত্রিমূখী? রাজশাহী নগরীতে প্রশস্তকৃত সড়কে আলোকায়নের উদ্বোধন করলেন মেয়র দেশে বর্তমানে বেকারের সংখ্যা প্রায় ২৬ লাখ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর মোহনপুরে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এনামূল হকের কর্মী সমাবেশ

আরইউজের সভাপতি রফিকুল, সম্পাদক রকি

Paris
Update : শনিবার, ১৩ জানুয়ারি, ২০২৪

স্টাফ রিপোর্টার
রাজশাহীর পেশাজীবী সাংবাদিকদের সর্ববৃহৎ সংগঠন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি পদে পুণরায় নির্বাচিত হয়েছেন দৈনিক কালের কণ্ঠের রাজশাহী ব্যুরো প্রধান রফিকুল ইসলাম। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সময় টিভির রাজশাহী ব্যুরো ও সিনিয়র রিপোর্টার সাইফুর রহমান রকি। এছাড়া যুগ্ম সাধারণ সম্পাদক পদে আজকের পত্রিকার রাজশাহীর নিজস্ব প্রতিবেদক রিমন রহমান ও দপ্তর সম্পাদক পদে দৈনিক কালবেলার রাজশাহী ব্যুরো প্রধান আমজাদ হোসেন শিমুল নির্বাচিত হয়েছেন। শনিবার (১৩ জানুয়ারি) সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত আরইউজে কার্যালয়ে এই চারটি পদে ভোটগ্রহণ করা হয়। এর আগে কোন প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় সহ-সভাপতি পদে দৈনিক সোনালী সংবাদের জ্যেষ্ঠ প্রতিবেদক বীর মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান, কোষাধ্যক্ষ পদে দৈনিক কালের কণ্ঠের রাজশাহীর ফটোসাংবাদিক সালাহ উদ্দিন এবং কার্যনির্বাহী সদস্য পদে দৈনিক ইত্তেফাকের রাজশাহীর ফটোসাংবাদিক আজাহার উদ্দিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। শনিবার ভোটগ্রহণকালে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অ্যাডভোকেট মুস্তাফিজুর রহমান খান আলম।
এছাড়া উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মোমিনুল ইসলাম বাবু ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাহী সদস্য বদরুল হাসান লিটন। নির্বাচন পর্যবেক্ষক হিসেবে ছিলেন শ্রম অধিদপ্তরের রাজশাহীর সহকারী পরিচালক মিজানুর রহমানসহ দুই সদস্যের প্রতিনিধি দল। এই নির্বাচনে মোট ভোটার ছিলেন ৮১ জন। এর মধ্যে ৮০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। বেলা ৩টায় ভোটগ্রহণ শেষে গণনা শুরু হয়। এরপর গণনা শেষে ফল ঘোষণা করা হয়। ফল ঘোষণার পর পর আরইউজে’র নতুন নির্বাচিত কমিটিকে অভিনন্দন জানান আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জমান লিটন।
এছাড়া রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা আরইউজে কার্যালয়ে এসে নবনির্বাচিত নেতৃবৃন্দকে শুভেচ্ছা জানান। এছাড়াও রাজশাহী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও স্বেচ্ছাসেবি সংগঠন নতুন নির্বাচিত এই কমিটিকে অভিনন্দন জানায়।
মেয়রের অভিনন্দন : রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) পুনঃনির্বাচিত সভাপতি রফিকুল ইসলাম ও নবনির্বাচিত সাধারণ সম্পাদক সাইফুর রহমান রকিসহ কার্যনির্বাহী কমিটির নবনির্বাচিত সকল নেতৃবৃন্দকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। শনিবার এক অভিনন্দন বার্তায় আরইউজে‘র নতুন নেতৃত্বের সাফল্য কামনা করেন রাসিক মেয়র। অভিনন্দন বার্তায় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, নবনির্বাচিত নেতৃবৃন্দ মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে রাজশাহী সাংবাদিক ইউনিয়নকে আরো সামনে দিকে এগিয়ে নিয়ে যাবেন। সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও মানোন্নয়ন এবং স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন তারা। বস্তুনিষ্ঠু সংবাদ পরিবেশনের ধারাকে সুসংহত করার পাশাপাশি রাজশাহীর সুনাম অক্ষুণ্ন রাখতে অবদান রাখবেন বলে আশা করি। আমি নতুন নেতৃত্বের সর্বাঙ্গীন সাফল্য কামনা করছি।
উল্লেখ্য, ১৩ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি পদে রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক পদে সাইফুর রহমান রকি, যুগ্ম সাধারণ সম্পাদক পদে রিমন রহমান, দপ্তর সম্পাদক পদে আমজাদ হোসেন শিমুল এবং বিনা প্রতিদ্বন্দ্বিতায় যথাক্রমে সহ-সভাপতি পদে তৈয়বুর রহমান, কোষাধ্যক্ষ পদে সালাহ উদ্দিন ও কার্যনির্বাহী সদস্য পদে আজাহার উদ্দিন নির্বাচিত হয়েছেন।
এমপি বাদশার অভিনন্দন : রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) পুনঃনির্বাচিত সভাপতি রফিকুল ইসলাম ও নব-নির্বাচিত সাধারণ সম্পাদক সাইফুর রহমান রকিসহ কার্যনির্বাহী কমিটির নবনির্বাচিত সকল নেতৃবৃন্দকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা। অভিনন্দন বার্তায় অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা বলেন, নবনির্বাচিত নেতৃবৃন্দ মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে রাজশাহী সাংবাদিক ইউনিয়নকে আরো সামনে দিকে এগিয়ে নিয়ে যাবেন। সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও মানোন্নয়ন এবং স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন তারা। বস্তুনিষ্ঠু সংবাদ পরিবেশনের ধারাকে সুসংহত করার পাশাপাশি রাজশাহীর সুনাম অক্ষুণ্ন রাখতে অবদান রাখবেন বলে আশা করি। আমি নতুন নেতৃত্বের সর্বাঙ্গীন সাফল্য কামনা করছি।
উল্লেখ্য, ১৩ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি পদে রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক পদে সাইফুর রহমান রকি, যুগ্ম সাধারণ সম্পাদক পদে রিমন রহমান, দপ্তর সম্পাদক পদে আমজাদ হোসেন শিমুল এবং বিনা প্রতিদ্বন্দ্বিতায় যথাক্রমে সহ-সভাপতি পদে তৈয়বুর রহমান, কোষাধ্যক্ষ পদে সালাহ উদ্দিন ও কার্যনির্বাহী সদস্য পদে আজাহার উদ্দিন নির্বাচিত হয়েছেন।


আরোও অন্যান্য খবর
Paris