সোমবার

৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহী-৫ আসনে পুনরায় ভোট গণনার দাবি স্বতন্ত্র প্রার্থীর

Paris
Update : বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০২৪

স্টাফ রিপোর্টার
ভোটের ফলাফল ছিনতাইয়ের অভিযোগ তুলে তার বর্ণনা দিতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়লেন রাজশাহী-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী ও জেলা যুবলীগের সাবেক সহসভাপতি ওবায়দুর রহমান। এ সময় তিনি ভোট পুনরায় গণনা করার দাবি জানান। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুরে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে সংবাদ সম্মেলন করে তিনি ভোটের ফলাফল ছিনতাইয়ের অভিযোগ তুলেন এবং ভোট পুনরায় গণনার দাবি জানান।
এর আগে পুনরায় ভোট গণনার দাবি করে রিটানিং অফিসার ও জেলা প্রশাসনের কাছে লিখিত আবেদন করে স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমান। যার অনুলিপি প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনের সচিব বরাবর পাঠানো হয়েছে বলে জানান তিনি।
সংবাদ সম্মেলনে ভোটের ফলাফল প্রত্যাখান করে ওবায়দুর রহমান বলেন, ৮৬ হাজার ৯১৩ ভোট পেয়ে প্রকৃতপক্ষে আমি জয়যুক্ত হয়েছিলাম। বিভিন্ন টেলিভিশনের স্ক্রলেও আমার ছবিসহ সেটি প্রচার করা হয়। আর আমার প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থী আব্দুল ওয়াদুদ দারা ভাই পান ৮৩ হাজার ৮৬২ ভোট। কিন্তু পরবর্তীতে ফলাফল পরিবর্তন করে আমাকে জোর করে হারানো হয়েছে। আমার ভোট নৌকার দেখানো হয় এবং নৌকার ভোট আমার ঈগল প্রতীকের দেখানো হয়েছে। ফলে ভোট পুনরায় গণনা করা হলে আমি বিজীয় হবে বলে দাবি করেন তিনি।
প্রধান নির্বাচন কমিশনারের উদ্দেশ্যে ওবায়দুর রহমান বলেন, আপনি নিরপেক্ষ নির্বাচনের যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা রক্ষা করতে পারেননি। আপনার প্রিজাইডিং অফিসাররাও পক্ষপাতিত্ব মূলক আচরণ করেছেন। তারা রুমের দরজা বন্ধ করে আমার এজেন্টদের বের করে দিয়ে নিজেরা ভোট দিয়েছে। এছাড়াও ভোট কেন্দ্র যেতে আমার ভোটারদের বাধা দেওয়া হয়েছে। বিষয়টি জানানোর পরও প্রশাসনের কর্মকর্তারা কোন পদক্ষেপ নেয়নি। দুপুর ১২টার পর্যন্ত প্রশাসনের ভূমিকা ছিল নিরপেক্ষ। কিন্তু এর পর হটাৎ প্রশাসনের কর্মকর্তাদের আচারণ বদলে যায়। তারা নৌকার প্রার্থীর পক্ষে অবস্থান নেয় বলেও অভিযগে করেন ওবায়দুর রহমান। নৌকার বিজয়ী প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ করে তিনি বলেন, নির্বাচনের পর থেকে নৌকার কর্মী-সমর্থকরা আমার কর্মীদের মারধরসহ তাদের বাড়ি-ঘরে হামলা, ভাংচুর ও লুটপাট করে নিয়ে যাচ্ছে। থানায় গেলে পুলিশ মামলাও নিচ্ছে না। পুলিশ বলছে প্রধানমন্ত্রীকে জানান। সংবাদ সম্মেলনে কাঁনতে কাঁনতে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে ওবায়দুর বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে নির্বাচনকে প্রতিদ্বন্ধীতা ও উৎসব মূখর করার লক্ষ্যে আমি নির্বাচনে অংশগ্রহণ করেছিলাম। সেটা যদি আমার ভুল হয়ে থাকে তাহলে আমাকে শাস্তি দেন। কিন্তু আমার কর্মীদের রক্ষা করুন। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা পরিষদ সদস্য আসাদুজ্জামান মাসুদ, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবু তালেব, পুঠিয়া উপজেলা যুবলীগের সদস্য মাহবুদ্দিন, জেলা যুবলীগের সাবেক শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সেলিম শেখ প্রমূখ।

 


আরোও অন্যান্য খবর
Paris